বড় খবর

আবার ব্রিজ দুর্ঘটনা, নিহত ১

দুজনেই বারুইপুরের ডাউন লাইনের দিকের ওভার ব্রীজের তলা দিয়ে ১ নম্বর প্ল্যাটফরমের দিক থেকে ৪ নম্বরের দিকে যাচ্ছিলেন। আচমকাই রেল ওভার ব্রীজ থেকে একটি কংক্রীটের চাঙড় তাঁদের ওপর খসে পড়ে।

বারুইপুর রেল ব্রিজের চাঙড় খলে নিহত ১

রাজ্যে ফের ব্রিজ বিপর্যয়! মাঝেরহাট, কাকদ্বীপের পর এবার বারুইপুর রেল ওভার ব্রিজ। ভেঙে পড়ল বারুইপুর রেল ওভার ব্রিজের চাঙড়। দুর্ঘটনায় মৃত্যু হয়েছে এক মহিলার। দুর্ঘটনায় জখম আরও এক মহিলা যাত্রী৷ আশঙ্কাজনক অবস্থায় ওই যাত্রীকে বারুইপুর মহকুমা হাসপাতালে ভরতি করা হয়েছে৷ ভরসন্ধ্যায় ভিড়ে ঠাসা বারুইপুর রেল স্টেশনে ওভারব্রিজের চাঙড় ভেঙে পড়ায় তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে৷

দুর্ঘটনা নিয়ে প্রাথমিকভাবে মুখ খোলেনি রেল

রেল পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার রাত ৮ টা নাগাদ ঘটনাটি ঘটছে। বারুইপুরের মদারাটের নায়েবের মোড়ের বাসিন্দা অসীমাদেবী তাঁর মেয়ে মৌসুমীকে নিয়ে বারুইপুরে পুজোর বাজার করতে এসেছিলেন। আর বারুইপুরের বেগমপুরের কাটাখালের বাসিন্দা ছবি নস্করও তাঁর একটি কাজে বারুইপুরে এসেছিলেন। দুজনেই বারুইপুরের ডাউন লাইনের দিকের ওভার ব্রীজের তলা দিয়ে ১ নম্বর প্ল্যাটফরমের দিক থেকে ৪ নম্বরের দিকে যাচ্ছিলেন। আচমকাই রেল ওভার ব্রীজ থেকে একটি কংক্রীটের চাঙড় তাঁদের ওপর খসে পড়ে। দুজনেই গুরুতর আহত হন। তাঁদের স্থানীয় মানুষ দ্রুত তুলে নিয়ে বারুইপুর মহকুমা হাসপাতালে যান। চিকিৎসা শুরুর আগেই অসীমা প্রমানিক (৬০) নামের ওই মহিলা যাত্রীর মৃত্যু হয় বলে হাসপাতাল সূত্রে খবর৷ মাথায় ও হাতে গুরুতর আঘাত নিয়ে হাসপাতালে ভর্তি হন ছবিদেবী।যাত্রীদের অভিযোগ, পরিকাঠামো রক্ষণাবেক্ষণে রেল কর্তৃপক্ষের উদাসীনতার জেরেই এই দুর্ঘটনা৷ স্টেশনের উপর যাত্রীদের উপর চাঙড় ভেঙে পড়ার ঘটনায় রেলে তরফে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। ফলে ক্ষোভ বাড়ে যাত্রীদের মধ্যে৷

দুর্ঘটনার দায় রেলের উপরেই চাপিয়েছে স্থানীয়রা

ঘটনার খবর পেয়ে হাসপাতালে ছুটে আসে জি আর পি ও আর পি এফের আধিকারিকরা। বারুইপুর পুরসভার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান শক্তি রায়চৌধুরী ও গৌতম দাস। চেয়ারম্যান এই ঘটনার জন্য রেলের উদাসীনতাকে দায়ী করেন। তিনি রেল সজাগ থাকলে এমন ঘটনা ঘটত না বলে মনে করেন। যদিও দুর্ঘটনার পরই রেল প্রশাসন ওই ওভারব্রীজে মানুষের যাতায়াত বন্ধ করে দেয়। ভাঙা জায়গায় মেরামতির কাজও শুরু করেছে রেল।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Baruipur rail bridge accident one deatj

Next Story
যৌন হেনস্থার অভিযোগ তুললেন মুম্বইয়ের ইনস্টিটিউটের প্রাক্তন ছাত্র377, ৩৭৭
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com