বড় খবর

বিধানসভায় প্রবেশের আগে কোভিড পরীক্ষা করাতে হবে বিধায়ক-কর্মীদের

আসন্ন বিধানসভার দু’দিনের বাদল অধিবেশনের জন্য বিশেষ সুরক্ষার ব্যবস্থা ঘোষণা করলেন পশ্চিমবঙ্গের বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

স্বাস্থ্য বিধি মেনে এবার বিধানসভার অধিবেশন বসতে চলেছে।

রাজ্যে এখনও করোনার দাপট অব্যাহত। সুস্থতার হারের পাশাপাশি আক্রান্তের সংখ্যাও কিছুটা বাড়তির দিকেই। এই পরিস্থিতি মাথায় রেখেই আসন্ন বিধানসভার দু’দিনের বাদল অধিবেশনের জন্য বিশেষ সুরক্ষার ব্যবস্থা ঘোষণা করলেন পশ্চিমবঙ্গের বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। আগামী ৯ এবং ১০ সেপ্টেম্বর বিধানসভার অধিবেশন রয়েছে।

বৃহস্পতিবার স্পিকার জানিয়ে দেন করোনার আক্রমণ রুখতে সব বিধায়ক, বিধানসভার কর্মী, সুরক্ষাকর্মী এবং সাংবাদিকদের র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করতে হবে। স্পিকার এও জানান যে এই মর্মে বিধানসভা চত্বরে একটি মেডিকেল ক্যাম্পও খোলা হবে। যারা করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসবে তাঁরাই ভিতরে প্রবেশে অনুমতি পাবে।

আরও পড়ুন, বুথ সভাপতির জবাবে নিজের গড়েই বেসামাল অনুব্রত

বিমান বন্দ্যোপাধ্যায় জানান আইসিএমআর-এর নির্দেশিকা মেনেউ আসন্ন অধিবেশন অনুষ্ঠিত হবে। তিনি বলেন, “বিধায়কদের সামাজিক দূরত্ব মানতে হবে। প্রত্যেকের জন্য নির্দিষ্ট আসন বরাদ্দ থাকবে। যারা বয়স্ক তাঁরা মূল হলে বসবে। অল্পবয়সি বিধায়কদের বলা হবে গ্যালারিতে বসার জন্য। এই পরিস্থিতিতে যেহেতু আসন সংখ্যা কম তাই সাংবাদিকদের ভিতরে বসতে দেওয়া যাবে না। গাড়িও বিধানসভা চত্বরের বাইরে পার্ক করতে হবে।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Before entering bengal assembly mlas staff to undergo covid tests

Next Story
লাগামহীন আলুর দর।। ‘পিটিয়ে খুন’, সিবিআই তদন্ত দাবি।। কলকাতা-লন্ডন সরাসরি উড়ান
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com