scorecardresearch

বড় খবর

Bengal Cabinet Reshuffle: ঢুকছেন অভিষেক-ঘনিষ্ঠরা! আজই রাজ্য মন্ত্রিসভায় রদবদল

কোপ পড়তে পারে কয়েক জন হেভিওয়েট মন্ত্রীর উপর।

Mamata Banerjee,Abhishek Banerjee,partha chatterjee,mamata banerjee,ABP Ananda News,West Bengal cabinet reshuffle
অভিষেক বন্দ্যোপাধ্যায়।

পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পর তাঁকে মন্ত্রিসভা থেকে সরিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পরই শুরু হয় মন্ত্রিসভায় ব্যাপক রদবদলের জল্পনা। আর সেই জল্পনা সত্যি করে গত সোমবার মুখ্যমন্ত্রী নবান্নে সাংবাদিক বৈঠকে জানিয়ে দেন, মন্ত্রিসভায় রদবদল হচ্ছে। ৫-৬ জনকে মন্ত্রিসভায় আনা হচ্ছে। আর ৪-৫ জনকে সরিয়ে দলের কাজে লাগানো হবে। এই পরিস্থিতিতে আজ, বুধবার রাজ্য মন্ত্রিসভায় রদবদল হচ্ছে।

জানা গিয়েছে, দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ঠরা ঢুকতে পারেন রাজ্য মন্ত্রিসভায়। তার বদলে কোপ পড়তে পারে কয়েক জন হেভিওয়েট মন্ত্রীর উপর। তাঁদের সংগঠনের কাজে নিয়ে আসা হতে পারে। শোনা যাচ্ছে, বাবুল সুপ্রিয়, উদয়ন গুহ, পার্থ ভৌমিক এবং স্নেহাশিস চক্রবর্তী ঢুকতে পারেন মন্ত্রিসভায়।

সূত্রের খবর, নিয়োগ দুর্নীতিতে নাম ওঠায় মন্ত্রিসভা থেকে বাদ পড়তে পারেন পরেশ অধিকারী। তিনি বর্তমানে শিক্ষা প্রতিমন্ত্রী। সেচ দফতরের মন্ত্রী সৌমেন মহাপাত্রকে সোমবারই তমলুক সাংগঠনিক জেলার সভাপতি করা হয়েছে। এটাই তাঁকে মন্ত্রিসভা থেকে সরানোর ইঙ্গিত।

প্রয়াত সুব্রত মুখোপাধ্যায় এবং সাধন পাণ্ডের ভারপ্রাপ্ত দফতরে কাউকে দায়িত্বে আনেননি মুখ্যমন্ত্রী। সেখানে নতুন মুখ দেখা যেতে পারে। একইসঙ্গে পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পর তাঁর শিল্প-সহ চারটি দফতর এখন মুখ্যমন্ত্রীর হাতে। সেই দফতরগুলিও বণ্টন করা হতে পারে।

আরও পড়ুন নয়া মন্ত্রিসভায় শিকে ছিঁড়তে পারে বাবুলের, ডানা ছাঁটা হতে পারে ফিরহাদের

বুধবার রাজ্য মন্ত্রিসভার রদবদলে শিকে ছিঁড়তে পারে বাবুল সুপ্রিয়র। বালিগঞ্জের তৃণমূল বিধায়ককে মন্ত্রিসভায় জায়গা দিতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। একটি বিশ্বস্ত সূত্রে জানা গিয়েছে বাবুল ছাড়াও স্নেহাশিস চক্রবর্তী, পার্থ ভৌমিক, উদয়ন গুহ এবং প্রদীপ মজুমদারকেও মন্ত্রী করতে পারেন মুখ্যমন্ত্রী। এছাড়াও বিপ্লব রায়চৌধুরি, তাজমুল হোসেন এবং সত্যজিৎ বর্মনদেরও প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব দিতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। বীরবাহা হাঁসদা স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হতে পারেন।

একুশের বিধানসভা নির্বাচনে হারের পরেই রাজনীতি ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করেছিলেন বাবুল সুপ্রিয়। এমনকী লোকসভার সাংসদ পদ থেকেও ইস্তফা দেওয়ার কথা জানিয়েছিলেন তিনি। যদিও পরে তিনি সিদ্ধান্ত বদল করেন। ওই বছরেই ১৮ সেপ্টেম্বর সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে বাবুল তৃণমূলে যোগ দেন।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bengal cabinet reshuffle babul supriyo partha bhowmick may find a berth in mamata cabinet