scorecardresearch

বড় খবর

‘এখন মানবাধিকার কমিশন কোথায়?’, ত্রিপুরা হিংসা নিয়ে খোঁচা মুখ্যমন্ত্রীর

CM Mamata: দিল্লি সফরে মমতা বন্দোপাধ্যায়। প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে দিল্লি যাচ্ছি। এদিন সাংবাদিকদের এমনটাই জানান তিনি।

Tmc Mamata Banerjee left for Uttar Pradesh to campaign for the Samajwadi Party
মমতা বন্দ্যোপাধ্যায়।ফাইল ছবি

CM Mamata: দিল্লি সফরে মমতা বন্দোপাধ্যায়। প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে দিল্লি যাচ্ছি। এদিন সাংবাদিকদের এমনটাই জানান তিনি। তৃণমূল সাংসদরা ত্রিপুরা কাণ্ডের প্রতিবাদে ধরনা করছেন দিল্লিতে। তাঁদের সঙ্গে দেখা করবেন তৃণমূল সুপ্রিমো। বিএসএফ-র এক্তিয়ার বৃদ্ধি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে তিনি কথা বলবেন। তার কটাক্ষ, ‘জোর করে ক্ষমতা দখল করতে চাইছে ওরা। ত্রিপুরার পরিস্থিতি অগ্নিগর্ভ। সেই রাজ্যের বিজেপি সরকার সুপ্রিম কোর্টের নির্দেশ মানছে না। এখন জাতীয় মানবাধিকার কমিশন কোথায়? আমাদের এখানে কয়েকজন দুষ্কৃতী কিছু করেছিল, সবাই মাঠে নেমে পড়েছিল। ওখানে কাল রাতে থানায় ঢুকেও হামলা চালানো হয়েছিল।’

তার অভিযোগ, ‘তৃণমূল সাংসদরা স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে দেখা করার সময় চাইলেও দেওয়া হচ্ছে না। ত্রিপুরার কথা সবার সামনে তুলে ধরব। সবার কথা বলার অধিকার রয়েছে। মানুষ জবাব দেবে।’ ত্রিপুরায় অশান্তির আঁচ পৌঁছল দিল্লিতে। রাস্তায় বসে প্রতিবাদ-বিক্ষোভে সামিল তৃণমূল সাংসদরা। ত্রিপুরায় তৃণমূলের নেতা-কর্মীদের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ। নর্থ ব্লকের সামনে রাস্তায় বসে প্রতিবাদ বিক্ষোভ তৃণমূল সাংসদদের। এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে ত্রিপুরা ইস্যুতে কথা বলতে চেয়েছিলেন তৃণমূল সাংসদরা। তাঁদের সময়ই দেননি অমিত শাহ। প্রতিবাদে রাস্তায় বসে বিক্ষোভ-আন্দোলনে সোচ্চার তৃণমূল সাংসদরা।

পুরভোটের আগে সরগরম ত্রিপুরা। গতকাল ত্রিপুরায় গ্রেফতার হয়েছেন যুব তৃণমূলের সভানেত্রী সায়নী ঘোষ। হামলার শিকার হয়েছেন তৃণমূলের একাধিক নেতা-কর্মী। প্রতিবাদে আজ দিল্লিতে বিক্ষোভ দেখাল তৃণমূল।

অভিযোগ, অমিত শাহ তাঁদের সময় দেননি। প্রতিবাদে নর্থ ব্লকের সামনে রাস্তায় বসে প্রতিবাদ তৃণমূল সাংসদদের। ‘খেলা হবে’ স্লোগান তুলে প্রতিবাদ বিক্ষোভে সৌগত রায়,কল্যাণ বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও’ব্রায়েন, সুখেন্দুশেখর রায়, শান্তনু সেন, মালা রায়রা। ‘ত্রিপুরার পরিস্থিতি নিয়ে আমাদের কথা শুনতেই হবে অমিত শাহকে’, মন্তব্য তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায়ের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bengal cm will visit delhi to meet prime minister state