scorecardresearch

বড় খবর

বঙ্গে করোনার লং-জাম্প, একদিনে আক্রান্ত প্রায় সাড়ে ৭৫০, সংক্রমণ শীর্ষে কলকাতা

ফের রাজ্যে ভয় ধরাচ্ছে করোনা। কোভিড বিধি ফেরানোর পক্ষে সওয়াল বিশেষজ্ঞদের একাংশের।

954 person infected in corona at west bengal past last 24 hours
লাগাতার ঊর্ধ্বমুখী বাংলার কোভিড-গ্রাফ।

গত কয়েকদিন ধরেই রাজ্যে করোনা আক্রান্তের বাড়বাড়ন্ত। তবে গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে করোনায় সংক্রমিতের সংখ্যা রীতিমতো ভয় ধরাচ্ছে। একদিনে এরাজ্যে করোনায় কাবু হয়েছেন ৭৪৫ জন। বুধবার এই সংখ্যাটাই ছিল ২৯৫। সংক্রমণ বৃদ্ধির হার প্রায় ১৫০ শতাংশ। কলকাতায় আক্রান্তের সংখ্যা একদিনে ৩৩৯।

বেড়েছে করোনার পজিটিভিটি রেটও। বাংলায় করোনা পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ৭.৩০ শতাংশ। এতদিন সংক্রমণ নিয়ন্ত্রণে থাকায় আক্রান্তের তুলনায় গত ২৪ ঘন্টায় করোনাজয়ীর সংখ্যা কম। একদিনে সুস্থ হয়ে উঠেছেন ১৭১ জন। তবে, বৃহস্পতিবার সন্ধেয় রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যানে বঙ্গে করোনা আক্রান্ত হয়ে কারও মৃত্যু ঘটেনি।

গত ২৪ ঘন্টায় করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১০,২০৫টি। টিকাকরণের হার ৭১,৩৯৮। এখনও পর্যন্ত হোম আইসোলেশনে রয়েছেন ২,৯২৪ জন ও হাসপাতালে ভর্তি ৯৬ জন।

বাংলার করোনা গ্রাফ।

চলতি বছরের শুরুতে করোনার বাড়বাড়ন্ত দেখা গিয়েছিল। তবে কয়েক সপ্তাহেই তা রোধ করা গিয়েছিল। সংক্রমণ নিয়ন্ত্রণে আসতেই স্বাভাবিক জীবনে ফেরা সম্ভব হয়। বিধিনিষেধও তুলে নেওয়া হয়। ফলে রাস্তাঘাটে ভিড় বেড়েছে। মাস্ক, স্যানিটাইজার ব্যবহার, দূরত্ব বিধি শিকেয় উঠেছে। যার ফলাফল ফের করোনার বৃদ্ধি বলে মনে করা হচ্ছে। যদিও সংক্রমণ বাড়তে থাকায় ফের একবার কোভিড বিধি ফেরানোর পক্ষে সওয়াল করছেন বিশেষজ্ঞদের একাংশ।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bengal corona updates 23 june 2022