বড় খবর

Bengal Coronavirus Update: রাজ্যবাসীকে স্বস্তি দিয়ে অনেকটাই কমল দৈনিক সংক্রমণ-মৃত্যু

Bengal Coronavirus Update: একদিনে করোনাজয়ীর সংখ্যা আক্রান্তের প্রায় দ্বিগুণ।

Coronavirus, Covid Test
কলকাতার একটি স্বাস্থ্যকেন্দ্রে কোভিড টেস্ট চলছে। এক্সপ্রেস ফাইল ফটো- পার্থ পাল

Bengal Coronavirus Update: কোভিড বিধিনিষেধের সুফল পাচ্ছে বাংলা। একসময় দৈনিক সংক্রমণ যেখানে ২০ হাজার ছাড়িয়েছিল, তা এখন কমে গিয়ে দাঁড়িয়েছে ৯ হাজারের কাছাকাছি। রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত ৮,৮১১ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১০৮ জন। একদিক থেকে আশার আলো দেখছেন রাজ্যবাসী।

গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনার ১,৮৪২ জন সংক্রমিত। দৈনিক সংক্রমণের নিরিখে কলকাতাকে টেক্কা দিয়ে প্রথমে এই জেলা। এরপরেই রয়েছে কলকাতা। শহরে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৯৭৬ জন। অনেক দিন পর তিলোত্তমায় আক্রান্ত হাজারের কম হল। রাজ্যের মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৪,০৩,৫৩৫।

আরও পড়ুন কোভিড বিধি মেনে বিকেল ৫টা থেকে ৮টা পর্যন্ত খোলা যাবে রেস্তোরাঁ, জানালেন মমতা

একদিনে রাজ্যে করোনার বলি ১০৮ জন। যা কয়েকদিনের তুলনায় অনেকটাই কম। এর মধ্যে ৩০ জন উত্তর ২৪ পরগনার। কলকাতায় এই সময়পর্বে মৃত্যু হয়েছে ২৭ জনের। করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৫,৯২১। একদিনে করোনাজয়ীর সংখ্যা আক্রান্তের প্রায় দ্বিগুণ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৬,৯৩৮ জন।

আরও পড়ুন ১০ দিনের রুদ্ধশ্বাস লড়াই! কোভিডজয়ী ১৮ মাসের একরত্তি

রাজ্যে এখনও পর্যন্ত করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ১৩,২৫,৮৩৪ জন। রাজ্যে সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৪.৪৬ শতাংশ। প্রসঙ্গত, বৃহস্পতিবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন, কোভিড বিধি মেনে এবং কর্মীদের টিকাকরণ করিয়ে খোলা যেতে পারে রেস্তোরাঁ। বিকেল ৫টা থেকে ৮টা পর্যন্ত খোলা যাবে রেস্তোরাঁ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengal coronavirus update daily cases dip to below 9k 108 deaths in last 24 hrs

Next Story
‘কোন পদ্ধতিতে DGP নিয়োগ হয়েছে?’ মমতা প্রশাসনের কাছে রিপোর্ট তলব রাজ্যপালেরMamata Banejagdeep dhankhar post poll violenceDGP
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com