বড় খবর

সরকারি কর্মচারীদের জন্য স্বস্তি! ভোটের আগে বড় ঘোষণা নবান্নের

রাজ্যের সমস্ত কর্মচারীদের এবার করোনা টিকা দেবে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। আর সেই প্রস্তুতিও ইতিমধ্যে শুরু করে দিয়েছে নবান্ন।

কোভিড -১৯ টিকাদান কর্মসূচির দ্বিতীয় ধাপে, পশ্চিমবঙ্গ সরকার অগ্রাধিকারের ভিত্তিতে এবার রাজ্য সরকারী কর্মচারীদের ভ্যাসিন দেওয়া হবে। রাজ্যের সমস্ত কর্মচারীদের এবার করোনা টিকা দেবে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। আর সেই প্রস্তুতিও ইতিমধ্যে শুরু করে দিয়েছে নবান্ন। কীভাবে রাজ্যের সরকারি কর্মীরা করোনার টিকা পাবেন সেই পরিকল্পনাও ইতিমধ্যে তৈরি বলে নবান্ন সূত্রে জানান হয়েছে।

বৃহস্পতিবার নবান্ন থেকে প্রধান সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় বলেন যে এর আগে স্বাস্থ্যকর্মী, পুলিশ, পৌরকর্মী ও রাজ্য সরকারের অন্যান্য কর্মচারী, ফ্রন্টলাইন কর্মী-সহ সাত লাখ কর্মচারীর নাম সম্বলিত একটি অগ্রাধিকার তালিকা প্রস্তুত করা হয়েছে। বৃহস্পতিবার তিনি জানিয়েছেন, রাজ্য সরকার সকল সরকারি কর্মচারীদের কোভিড টিকাকরণের প্রক্রিয়ার প্রথমধাপের কাজ শুরু হয়েছে। এর পরের ধাপে রাজ্যের সরকারি কর্মীদেরও করোনার টিকা দেওয়া হবে বলে জানিয়েছনে মুখ্যসচিব।

প্রথম ধাপে স্বাস্থ্যকর্মী, ডাক্তারদের ভ্যাকসিন দেওয়া হয়েছে। এরপর বেশ কয়েকজন অসুস্থ হলে বন্ধ থাকে ভ্যাকসিনের কাজ। সম্প্রতি ফের তা শুরু হয়েছে। পুলিশ, স্বাস্থ্য দফতরের কর্মী, পৌরসভার কর্মচারীদের করোনার ভ্যাকসিন দেওয়ার কাজ চলছে।

এর আগে কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগমকে চিঠি দিয়ে বলেছিলেন, আসন্ন বিধানসভা নির্বাচনে যেসব সরকারি কর্মচারী যুক্ত থাকবেন, তাঁদের করোনা ভ্যাকসিন দিতে হবে। কোউইন পোর্টালে সেইসব ভোটকর্মীর নাম নথিভুক্ত করতে হবে। শুধু পশ্চিমবঙ্গ নয়, আরও যে চারটি রাজ্যে বিধানসভা ভোট হবে, সেখানেও একই নির্দেশ পাঠিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন
https://t.me/iebangla

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengal government will start registration of all state government employees to ensure covid vaccination coverage287977

Next Story
মেধাতালিকায় কারচুপির অভিযোগ, প্রাথমিক টেট নিয়োগে কোর্টে চাকরিপ্রার্থীরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com