বড় খবর

খোলা মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানে ছাড় রাজ্যের, মানতে হবে স্বাস্থ্য-বিধি

শিল্পী মহলে স্বস্তির হাওয়া।

Mamata Banerjee

শিল্পী মহলে স্বস্তির হাওয়া। খোলা মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের অনুমতি দিল রাজ্য সরকার। পাশাপাশি সভাগৃহ বা অডিটোরিয়ামেও ৫০ শতাংশ দর্শক নিয়ে অনুষ্ঠান করা যাবে। ছাড়পত্র দেওয়া হয়েছে মেলা আয়োজনের ক্ষেত্রেও। তবে সামাজিক দূরত্ব-বিধি মেনেই খোলা মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান বা মেলা করতে হবে বলে জানিয়েছে নবান্ন।

সিনেমা হল খোলার পরেই সঙ্গীত, নাটক-সহ শিল্পকলার সঙ্গে যুক্ত বাকি শিল্পীদের মুখ্যমন্ত্রীর কাছে অনুরোধ ছিল, এ বার তাঁদেরও অনুষ্ঠান করার অনুমতি দেওয়া হোক। অতিমারির কারণে, লকডাউনে দীর্ঘ দিন সমস্ত আয়োজন বন্ধ থাকায় উপার্জনে ভাটার টান পড়েছে শিল্পী ও সংশ্লিষ্ট পেশার বহু মানুষের। শিল্পীদের সেই অনুরোধ বিবেচনা করেই তাঁদের রাজ্য সরকার কোভিড স্বাস্থ্যবিধি মেনে খোলা মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের অনুমতি দিচ্ছে বলে জানিয়েছেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

মুখ্যসচিব বলেছেন, ‘যাত্রা, খোলা মঞ্চ, আবৃত্তি, লোক শিল্পী সহ শিল্পকলার সঙ্গে যুক্ত ব্যক্তিদের উপার্জনের সংস্থান করতেই কোভিড স্বাস্থ্যবিধি মেনে খোলা মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের অনুমতি দিল।’ এই নির্দেশের কথা ইতিমধ্যেই সব জেলার জেলাশাসক, পুলিশ সুপার, কলকাতা সহ বিভিন্ন কমিশনারেটের পুলিশ কমিশনারদের জানানো হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন অলাপন বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, আনলক পর্বেও এ রাজ্যে কোভিড আক্রান্তের দৈনিক হার কমেনি। বাংলায় গত ২৪ ঘন্টায় ৩,৬৩৯ জন নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫৩ জনের। বাংলায় সুস্থতার হার ৯২.৫৪ শতাংশ।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengal govt allows cultural events in open spaces

Next Story
বোমা নয়, সুজাপুরে মেশিনের ত্রুটিতেই বিস্ফোরণ, জানাল ফরেনসিক টিম
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com