scorecardresearch

বড় খবর

বাজিতে নিষেধাজ্ঞা মমতা প্রশাসনের, করোনার জন্য এই সিদ্ধান্ত জানালেন মুখ্যসচিব

মঙ্গলবার তাই নবান্নে এক উচ্চ পর্যায়ের বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই বৈঠকেই স্থির হয় উৎসব মরসুমে বাজি ফাটানোতে সায় নেই রাজ্য প্রশাসনের।

দুর্গাপুজোয় প্যান্ডেলে জমায়েতের মতো কালীপুজোয় বাজি ফাটবে কি না তা নিয়ে রাজ্যে জলঘোলা হয়েছিল। মঙ্গলবার তাই নবান্নে এক উচ্চ পর্যায়ের বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই বৈঠকেই স্থির হয় উৎসব মরসুমে বাজি ফাটানোতে সায় নেই রাজ্য প্রশাসনের।

কালীপুজোর বিধিনিষেধ নিয়ে নবান্নে মুখ্য সচিব, স্বরাষ্ট্রসচিব, রাজ্য পুলিশের ডিজি এবং কলকাতা পুলিশ কমিশনারসহ একাধিক শীর্ষ কর্তাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বৈঠক শেষে রাজ্যের মানুষদের এবছর করোনা কারণে বাজি না ফাটানোর জন্য অনুরোধ করেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

রাজ্যের মুখ্যসচিব জানান, পশ্চিমবঙ্গ প্রশাসন কালীপুজো-দীপাবলীতে কোনও ধরনের বাজি ফাটানোতে সম্মতি জানাচ্ছে না। তাঁর একটা কারণ দূষণ এবং অপরটি কোভিড রোগীদের স্বাস্থ্য। বর্তমানে রাজ্যের যা করোনা পরিস্থিতি সেখানে বেশিরভাগ করোনাক্রান্ত রোগী শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছেন। সেই পরিস্থিতিতে বাজি পোড়ানোর অর্থ বায়ুদূষণ, যা থেকে আরও পরিস্থিতি খারাপ হতে পারে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bengal govt not to allow bursting of firecrackers during kali puja