বড় খবর

বঙ্গে লাফিয়ে বাড়ছে সংক্রমণ, ওমিক্রনে আক্রান্ত প্রায় ৮০ শতাংশ

ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বাড়ছে বিদ্যুৎ গতিতে। মোট আক্রান্তের ৮০ শতাংশই ওমিক্রনে আক্রান্ত!

বঙ্গে লাফিয়ে বাড়ছে সংক্রমণ, ওমিক্রনে আক্রান্ত প্রায় ৮০ শতাংশ

রাজ্যে মাত্রাছাড়া সংক্রমণের পাশাপাশি হু হু করে বেড়েছে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার রাজ্যের এক স্বাস্থ্য অধিকর্তা জানিয়েছেন, রাজ্যে মোট আক্রান্তের প্রায় ৮০ শতাংশই ওমিক্রনে আক্রান্ত। বাকীদের মধ্যে ডেল্টার প্রকোপ লক্ষ্য করা গেছে। তিনি একটি পরিসংখ্যান তুলে ধরেছেন, যেখানে দেখা গেছে, ২ জানুয়ারী পর্যন্ত মোট ১৪৯৯ টি নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়েছিল, তার মধ্যে ১২০০ জন ওমিক্রন আক্রান্ত। বাকী সকলেই ডেল্টায় আক্রান্ত। রিপোর্ট অনুসারে, মোট আক্রান্তের প্রায় ৭৭.২ শতাংশ রোগী এই মুহূর্তে ওমিক্রনে আক্রান্ত।

বাংলায় অব্যাহত করোনার দৈনিক সংক্রমণের দৌড়। পাশাপাশি পাল্লা দিয়ে বাড়ছে দৈনিক মৃত্যুর সংখ্যা। ২৪ ঘণ্টায় সংক্রমিত ২৩,৪৬৭, মৃত ২৬। একদিনে সুস্থ হয়েছেন ৮১৩৯ জন, সুস্থতার হার আরও কমে ৯১.১৭%। রাজ্যে এই মুহূর্তে সক্রিয় সংক্রমণ ১ লক্ষ ৩০ হাজারের উপরে। পজিটিভিটি রেট বা সংক্রমণের হার বেড়ে ৩২.১৩%।

করোনার তৃতীয় ঢেউয়ে তোলপাড় দেশ। সুনামির মতো ছড়াচ্ছে সংক্রমণ। রাজ্যে-রাজ্যে সংক্রমণের বিদ্যুৎ গতি। পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, তামিলনাড়ু, কর্নাটক-সহ একাধিক রাজ্যের সংক্রমণ পরিস্থিতি ঘোর উদ্বেগজনক। দেশের মধ্যে করোনা পজিটিভিটি রেটের নিরিখে শীর্ষে রয়েছে পশ্চিমবঙ্গ। কলকাতায় গত এক সপ্তাহে পজিটিভি রেট প্রায় ৬০ শতাংশ। তার পাশাপাশি ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বাড়ছে বিদ্যুৎ গতিতে। যা নিয়ে রীতিমত উদ্বেগে রয়েছে স্বাস্থ্য দফতর।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengal logs 23467 new covid 19 cases omicron at

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com