scorecardresearch

একধাক্কায় অনেক কমে রাজ্যে সাড়ে ৬৫০-র নীচে দৈনিক কোভিড গ্রাফ, কমছে অ্যাক্টিভ কেসও

Bengal Covid Daily Update: ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬১৫ জন, সুস্থতার হার ৯৮.৩২%।

India reports 6,563 new cases 20 December 2021
দৈনিক সংক্রমণ ও মৃত্যু কমলেও কমছে না উদ্বেগ।

Bengal Covid Daily Update: রাজ্যে একধাক্কায় অনেক কমল করোনার দৈনিক সংক্রমণ। গ্রাফ সাড়ে ৬০০-র নীচে নেমে বাংলায় একদিনে আক্রান্ত ৬০৫ জন, মৃত ১৩। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬১৫ জন, সুস্থতার হার ৯৮.৩২%। রাজ্যের এখন আক্রান্তের হার ১.৫১%, অ্যাক্টিভ রোগী ৭,৬৭০।

জেলাভিত্তিক সংক্রমণের নিরিখে প্রথম পাঁচে কলকাতা (১৫৮), উত্তর ২৪ পরগনা (১২৭) এবং দক্ষিণ ২৪ পরগনা (৪৯)। তারপরেই হুগলি (৪৫) এবং হাওড়া (৩৭)। এদিকে, ওমিক্রন আতঙ্কের আবহে দেশের দৈনিক করোনা পরিসংখ্যানে স্বস্তি। তবে এদিনও ৯ হাজারের বেশি রইল সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩৯১ জনের। দেশে থাবা বসিয়েছে করোনার নয়া স্ট্রেন ওমিক্রন। ভারতে যে দু’জনের দেহে ওমিক্রন স্ট্রেনের সন্ধান মিলেছে, তাঁদের মধ্যে একজন এদেশের নাগরিক, অন্যজন বিদেশি।

করোনাভাইরাসের নতুন স্ট্রেন ওমিক্রন। আতঙ্ক বাড়য়ে ইতিমধ্যেই দেশেও থাবা বসিয়েছে করোনার নয়া এই ভ্যারিয়েন্ট। যে ভারতীয় ওমিক্রনে আক্রান্ত হয়েছেন তাঁর প্রত্যক্ষ বা পরোক্ষ সংস্পর্শে এসেছেন ২১৮ জন। যাঁদের মধ্যে ৫ জন সরাসরি ওই আক্রান্তের সংস্পর্শে এসেছেন আর বাকি ২১৩ জন পরোক্ষভাবে সেই ভারতীয়ের সংস্পর্শে এসেছেন। প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে সংস্পর্শে আসা ব্যক্তিদের মধ্যে ৫ জন আবার করোনা সংক্রমিত। স্বাস্থ্যমন্ত্রক সূত্রে এমনই জানা গিয়েছে।

তবে এই আবহে শুক্রবারের করোনা পরিসংখ্যান স্বস্তি দিচ্ছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২১৬ জন। একদিনে দেশে করোনার বলি ৩৯১। এদিকে, দৈনিক সংক্রমণ কিছুটা কমলেও এদিন করোনা সক্রিয় রোগীর সংখ্যা খানিকটা বেড়েছে। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, দেশে এই মুহূর্তে করোনা সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে ৯৯ হাজার ৯৭৬ জন। এখনও পর্যন্ত দেশের ৩ কোটি ৪০ লক্ষ ৪৫ হাজার ৬৬৬ জন করোনামুক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৮ হাজার ৬১২ জন।

এদিকে, ভারতে ওমিক্রন স্ট্রেনের হানার মধ্যেই আন্তর্জাতিক বিমান নিয়ন্ত্রণে বড়সড় পদক্ষেপ নিয়েছে কেন্দ্রীয় সরকার। ওমিক্রনে ঝুঁকিপূর্ণ হিসেবে মোট ১১টি দেশকে তালিকাভুক্ত করেছে অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। জানা গিয়েছে, ওমিক্রনে ঝুঁকিপূর্ণ দেশগুলোর মধ্যে তালিকাভুক্ত—দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ইজরায়েল, বাৎসোয়ানা, ব্রাজিল, ইউকে, চিন, মরিশাস, হংকং, সিঙ্গাপুর এবং জিম্বাবোয়ে। এই দেশগুলো থেকে ভারতে প্রবেশে আরটি-পিসিআর টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bengal logs below 650 daily cases while active cases shows less counting state