scorecardresearch

বড় খবর

‘তৈরি থাকুন, যেকোনও দিন নির্ঘণ্ট ঘোষণা!’ পুজোর আগেই উপনির্বাচনের ইঙ্গিত রাজ্যকে

Bengal Assembly By-Poll 2021: এদিন মুখ্যসচিব এইচকে দ্বিবেদির সঙ্গে বৈঠক করেন দিল্লির নির্বাচন কমিশনের কর্তারা।

‘তৈরি থাকুন, যেকোনও দিন নির্ঘণ্ট ঘোষণা!’ পুজোর আগেই উপনির্বাচনের ইঙ্গিত রাজ্যকে
জাতীয় নির্বাচন কমিশনের দফতর

Bengal Assembly By-Poll 2021: রাজ্যে এখন সংক্রমণ কম। এই পরিবেশ বাংলায় উপনির্বাচন করার অনুকূল। সাংবাদিক বৈঠকে একাধিকবার এই প্রসঙ্গ উত্থাপন করেছেন মুখ্যমন্ত্রী। এমনকি, দিল্লিতে মুখ্য নির্বাচন কমিশনের দফতরে অবিলম্বে উপনির্বাচন চেয়ে দরবার করেছে তৃণমূলের প্রতিনিধি দল। সম্ভবত সেই দৌড়ঝাঁপের সুফল মিলতে চেয়েছে। পুজোর আগেই রাজ্যে উপনির্বাচনের সম্ভাবনা। এমন ইঙ্গিত রাজ্যের মুখ্য সচিবকে দিয়েছেন কমিশনের কর্তারা।

এদিন মুখ্যসচিব এইচকে দ্বিবেদির সঙ্গে বৈঠক করেন দিল্লির নির্বাচন কমিশনের কর্তারা। সেখানেই ইঙ্গিত দেওয়া হয়েছে তৈরি থাকুন। যেকোনও দিন ভোটের দিনক্ষণ ঘোষণা হতে পারে। এই বৈঠকেও পুজোর আগে উপনির্বাচন চেয়ে কমিশনের কাছে আবেদন করেছে নবান্ন।  

এদিকে, এদিন উপনির্বাচন কমিশনার সুদীপ জৈন এবং উমেশ সিনহা। ১৭টি রাজ্যে নির্বাচন আধিকারিক অর্থাৎ সিইও-র সঙ্গে বৈঠক করেন। সেই বৈঠক জানতে চাওয়া হয়েছে সংশ্লিষ্ট রাজ্যের কোভিড পরিস্থিতি কেমন। বন্যা পরস্থিতি কেমন এবং পুজোর ছুটি কবে? বাংলার তরফে জানান হয়েছে, পুজোর ছুটি ১০-২৪ অক্টোবর। সেই সময় কোনও ভোট অনুষ্ঠিত সম্ভব নয়। তাই সেপ্টেম্বরেই ভোট করা ভালো। এমনটাই রাজ্যের সিইও দফতর থেকে সুপারিশ পাঠানো হয়েছে।

পাশাপাশি মুখ্যসচিবের সঙ্গে বৈঠকে টিকাকরণ, সাম্প্রতিক করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে নির্বাচন কমিশনের কর্তাদের। জানা গিয়েছে, এই বৈঠকের পর একটি অভ্যন্তরীণ বৈঠক করেছে দিল্লির নির্বাচন সদন। তারপরেই চূড়ান্ত দিনক্ষণ নিয়ে আলোচনার সম্ভাবনা। এমনটাই সূত্রের খবর।  

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন  টেলিগ্রামেপড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bengal may face pending by poll ahead of durga puja state