বড় খবর

বৃহস্পতিবার পর্যন্ত ঝড়-বৃষ্টির পূর্বাভাস, শুক্রবার থেকে বাড়বে গরম

এই বৃষ্টি মূলত হচ্ছে নিম্নচাপের জন্য। পশ্চিম রাজস্থান থেকে উত্তরপ্রদেশ, বিহার ও পশ্চিমবঙ্গ হয়ে অসম পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করছে।

Weather Forecast, rain, Kerala, IMD, Bengal Weather
এদিন বিকেলের দিকে আকাশ কালো করে এভাবেই বৃষ্টি নামে। ফাইল ছবি

মঙ্গলবারের মেঘভাঙা বৃষ্টির রেশ কাটতে না কাটতেই ফের বৃষ্টির ভ্রুকুটি। বুধবারও ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হবে বলে জানানো হয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, এই বৃষ্টি মূলত হচ্ছে নিম্নচাপের জন্য। পশ্চিম রাজস্থান থেকে উত্তরপ্রদেশ, বিহার ও পশ্চিমবঙ্গ হয়ে অসম পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করছে। এ ছাড়াও বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে উপকূলবর্তী জেলাগুলিতে। এই জোড়া ফলায় কলকাতা, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হুগলি, হাওড়া, বীরভূমের মতো জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়া উত্তরবঙ্গের মালদহ ও দুই দিনাজপুরেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে বলেই জানিয়েছে আলিপুর।

এর আগে মঙ্গলবার দিনভর দফায় দফায় বৃষ্টি হয় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। খাস কলকাতায় একাধিক জায়গায় জল জমে যায়। রাজভবনের সামনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় এক যুবকের। সেই মৃত্যুর তদন্তে কমিটি গঠন করেছেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। যদিও সিইএসসি-র দাবি, সেই এলাকায় বিদ্যুতের কোনও তার খোলা অবস্থায় পড়ে ছিল না। পাশাপাশি জেলার একাধিক জায়গায় বাজ পড়ে রাজ্যে আরও ৫ জনের মৃত্যু হয়।

আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে। শুক্রবার থেকে আকাশ পরিষ্কার হয়ে যাবে বলেই জানিয়েছে আলিপুর। তবে আকাশ পরিষ্কার হলেও অস্বস্তি থেকে এখনই রেহাই নেই। যদিও জুনের প্রথম সপ্তাহে কেরল হয়ে দেশে ঢুকবে বর্ষা। এমনটাই জানিয়েছে দিল্লির হাওয়া অফিস।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengal may observe rainfall with storm till thursday says met state

Next Story
‘জীবনের চেয়ে পরীক্ষা দামি নয়,’ HS পিছানোর ইঙ্গিত সংসদ সভাপতিরHigher Secondary 2021, HS Council, Corona in Bengal, Bengal Government
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com