বড় খবর

অষ্টমী পর্যন্ত নির্বিঘ্নে ঠাকুর দর্শন! নবমী থেকে বৃষ্টিতে ভাসতে পারে দক্ষিণবঙ্গ

Kolkata Weather Update: ১৩ অক্টোবর থেকে বঙ্গোপসাগরে নিম্নচাপ ঘনীভূত হবে।

In Kolkatas Alimuddin Street area residents bring back Durga Puja after 15 years
উৎসব ঘিরে সম্প্রীতির আবহ।

Kolkata Weather Update: বৃষ্টিহীন ষষ্ঠীতে আনন্দের মেজাজ মহানগরে। নিম্নচাপ এবং ঘূর্ণাবর্তের জোড়া ফলায় সপ্তাহের শুরুতেই একটা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছিল। কিন্তু আলিপুর আবহাওয়া দফতর সোমবার জানিয়েছে, অষ্টমী পর্যন্ত ঠাকুর দেখায় বিঘ্ন ঘটাবে না আবহাওয়া।  নবমী থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা।  একাদশী থেকে নিম্নচাপের প্রভাবে বৃষ্টি বাড়বে। জানা গিয়েছে, ১৩ অক্টোবর থেকে বঙ্গোপসাগরে নিম্নচাপ ঘনীভূত হবে। আগামি দুই দিনে সেই নিম্নচাপ ওড়িশা-অন্ধ্র উপকূলের দিকে সরবে। তার প্রভাবেই নবমী-একাদশী পর্যন্ত বৃষ্টিতে ভাসতে পারে কলকাতা।

মৌসম ভবন সুত্রে খবর, ইতিমধ্যে দেশের উত্তর এবং পশ্চিম রাজ্যগুলো থেকে বর্ষা বিদায় শুরু হয়েছে। গত সপ্তাহ থেকেই সরছে মৌসুমি বায়ু। তবে বাংলা থেকে বর্ষা বিদায়ে এখনও ৭-১০ দিন। এমনটাই হাওয়া অফিস সুত্রে খবর।  

এদিকে আগামি দুই দিন বৃষ্টির স্বস্তির মধ্যে করোনা স্বস্তি দৈনিক সংক্রমণে। একধাক্কায় অনেকটা কমল করোনার দৈনিক সংক্রমণ। একদিনে সংক্রমিত ৬০৬ এবং মৃত্যু ৯ জনের। মোট সংক্রমিত ১৫,৭৬, ৯৪৩ এবং মৃত্যু ১৮, ৯১৪। রাজ্যে সক্রিয় সংক্রমণ ৭৬৪৯, একদিনে সুস্থ হয়েছেন ৫৯৭ জন। করোনার সুস্থতার হার ৯৮.৩২%।

এদিকে দৈনিক সংক্রমণের বিচারে চিন্তার কারণ দক্ষিণবঙ্গ। শীর্ষে কলকাতা, তারপর উত্তর ২৪ পরগনা, হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা, হুগলি এবং নদিয়া। পঞ্চমীর দিনেও নিম্নমুখী ছিল দৈনিক সংক্রমণ।

গত ২৪ ঘণ্টায় রবিবার সামান্য কমেছিল করোনার দৈনিক সংক্রমণ-মৃত্যু। একদিনে সংক্রমিত ৭৪৬ এবং মৃত ১১। চতুর্থীর দিনে এই সংখ্যা ছিল ৭৭৬ এবং ১২। রাজ্যে এখনও পর্যন্ত সংক্রমিত ১৫,৭৬,৩৩৭ এবং মৃত ১৮,৯০৫। সক্রিয় সংক্রমণ ৭৬৪৯, একদিনে সুস্থ হয়ে বাড়ি গিয়েছেন ৭৩৪ জন। সুস্থতার হার ৯৮.৩২%।

দৈনিক সংক্রমণের নিরিখে নবান্নের গলার কাঁটা সেই দক্ষিণবঙ্গ। এবং সবচেয়ে বেশি ভাবাচ্ছে কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়ার সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় অর্থাৎ রবিবার কলকাতায় সংক্রমিত ১৬৬ জন। উত্তর ২৪ পরগনায় সংক্রমিত ১২৩ জন, হাওড়ায় সংক্রমিত ৫৯ জন আর দক্ষিণ ২৪ পরগনায় ৫৬ জন। পিছিয়ে নেই নদিয়া এবং হুগলি। এই দুই জেলায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ৫৮ এবং ৪১ জন।

 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengal may seen moderate rainfall from thursday onwards due to depression state

Next Story
বোধনকালে অনেক কমল দৈনিক সংক্রমণ, মৃত্যু! উদ্বেগের কারণ সেই কলকাতাcorona daily cases west bengal 13 august 2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com