scorecardresearch

করোনার দৈনিক সংক্রমণে কাটছে না ৭০০-র গেঁরো! রাজ্যে ২৪ ঘণ্টায় কমলো আক্রান্ত-মৃত্যু

Bengal Covid Daily Update: গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমিত ৭৪৮, মৃত ৮। এদিকে উৎসবের মরশুম এগোলেও সাড়ে ৭৫০-র কাছেই থাকছে দৈনিক সংক্রমণ।

India coronavirus records today 8 august 2021
ভারতের করোনার এই গ্রাফে কিছুটা আলোর দিশা।

Bengal Covid Daily Update: একদিনে কিছুটা কমল করোনার দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমিত ৭৪৮, মৃত ৮। এদিকে উৎসবের মরশুম এগোলেও সাড়ে ৭৫০-র কাছেই থাকছে দৈনিক সংক্রমণ। এই পরিসংখ্যান কিছুটা উদ্বেগ বাড়াচ্ছে নবান্নের। শনিবার সংক্রমণ ছিল ৭৬২, সে তুলনায় রবিবার কিছুটা কমেছে আক্রান্তের সংখ্যা। কিন্তু কিছুতেই ৭০-র নীচে নামছে না দৈনিক কোভিড গ্রাফ। এমনটাই মন্তব্য বিশেষজ্ঞদের।

রাজ্যে মোট আক্রান্ত ১৫, ৬৬,৩৯৩ আর মৃত ১৮, ৭৩৬। একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৩০ জন। রাজ্যে সক্রিয় সংক্রমণ ৭৬৮৩, সুস্থতার হার ৯৮.৩১%। অপরদিকে, সংক্রমণের নিরিখে শীর্ষে দক্ষিণবঙ্গের জেলাগুলো। শীর্ষে কলকাতা, তারপর উত্তর ২৪ পরগনা, নদিয়া, হুগলী, দক্ষিণ ২৪ পরগনা এবং হাওড়া।  রাজ্যের দৈনিক সংক্রমণ সাড়ে ৭৫০ ছুঁইছুঁই হলেও, দেশের দৈনিক সংক্রমণ আরও কমেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৩২৬ জন। একদিনে দেশে করোনায় মৃত্যু ২৬০ জনের। সংক্রমণ ও মৃত্যু দুই-ই আজ নিম্নমুখী। পুজোর আগে দেশের করোনা পরিসংখ্যান স্বস্তি দিচ্ছে। তবে কেরলের সংক্রমণ পরিস্থিতি এখনও উদ্বেগজনক। গত ২৪ ঘণ্টায় শুধু দক্ষিণের এই রাজ্যেই নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৬৭১ জন, মৃত্যু ১২০ জনের।

উৎসবের মরশুমের মুখে দেশের করোনা-গ্রাফ স্বস্তি দিচ্ছে। আজও দেশের দৈনিক সংক্রমণ ৩০ হাজারের নীচে। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে করোনায় মৃতের সংখ্যা ৪ লক্ষ ৪৭ হাজার ছুঁইছুই। এই মুহূর্তে দেশে করোনা অ্যাক্টিভ কেস ৩ লক্ষ ৩ হাজার। যার মধ্যে শুধু কেরলেই করোনা সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ৬৯ হাজার।

রাজধানী দিল্লিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। গতকাল করোনা আক্রান্ত হয়ে দিল্লিতে একজনেরও মৃত্যু হয়নি। রাজধানীতে এই মুহূর্তে করোনা পজিটিভিটি রেট ০.০৪ শতাংশ। দিল্লিতে গত ৭, ১৬ ও ১৭ সেপ্টেম্বর করোনা আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছিল। এই মহূর্তে রাজধানীতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২৫ হাজার ৮৫ জন। দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১৪ লক্ষ ৩৮ হাজার ৬৮৫। যদিও ইতিমধ্যেই ১৪ লক্ষ ১৩ হাজার মানুষ করোনামুক্ত হয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bengal sees around 750 daily corona cases while kolkata puts itself top on the list state