বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

উৎসবের মরশুমের আগে আশা জাগিয়ে রাজ্যে কমল দৈনিক সংক্রমণ-মৃত্যু

Bengal Covid Daily Update: স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় অর্থাৎ শুক্রবার সকাল ৯টা পর্যন্ত রাজ্যে সংক্রমিত ৭০৩ জন এবং মৃত ৮ জন।

West bengal corona updates
উদ্বেগে রাখছে দৈনিক সংক্রমণের ধারাবাহিক হাবভাব।

Bengal Covid Daily Update: উৎসবের মরশুমের আগে স্বস্তি দিয়ে রাজ্যে কমল করোনার দৈনিক মৃত্যু এবং সংক্রমণ। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় অর্থাৎ শুক্রবার সকাল ৯টা পর্যন্ত রাজ্যে সংক্রমিত ৭০৩ জন এবং মৃত ৮ জন। বৃহস্পতিবার রাজ্যব্যাপী সংক্রমিত হয়েছিল ৭১৭ জন এবং মৃত্যু হয়েছিল ৯ জনের। একদিনে ১৪ জনের সংক্রমণে কমল।   

এদিকে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ৭১৯ জন। রাজ্যে মোট সংক্রমিত ১৫,৪৬,২৩৭। রাজ্যের এখন সুস্থতার হার ৯৮.২২%। সক্রিয় রোগীর সংখ্যা প্রায় ২৮ হাজার। এদিকে, দেশব্যাপী গণটিকাকরণ শুরু হয়েছে ১৬ জানুয়ারি। সেদিন থেকে ধরে অগাস্টের ২৭ তারিখ পর্যন্ত দেশের ৫০% প্রাপ্তবয়স্ককে অন্তত একটি ডোজ দিতে সমর্থ হয়েছে স্বাস্থ্য মন্ত্রক। এই প্রাপ্তবয়স্কদের তালিকায় রয়েছে ১৮-৪৪ বছর বয়সীরা। যাদের টিকাকরণ বেশ কয়েকমাস বাদে শুরু হয়েছে। সরকারের হিসেব মোতাবেক ২০২০ জুন পর্যন্ত দেশের ১৮-৪৪ বছর বয়সীদের সংখ্যা প্রায় ৯৪ কোটি। সেই পরিসংখ্যান ধরে বৃহস্পতিবার পর্যন্ত ৪৭ কোটি ২৯ লক্ষ প্রাপ্তবয়স্ক (১৮ ঊর্ধ্ব বয়সের মধ্যে)  অর্থাৎ ৫০.৩০% অন্তত একটি করে ডোজ পেয়েছেন। দেশব্যাপী অন্তত ৬১ কোটি ১০ লক্ষ মানুষের (একটি এবং দুটি ডোজ মিলিয়ে) টিকাকরণ হয়েছে।  এমনটাই স্বাস্থ্য মন্ত্রক সুত্রে খবর।

এদিকে, অগাস্টে গড়ে প্রতিদিন ৫২ লক্ষ ১৬ হাজার মানুষকে টিকা দেওয়া হয়েছে। জুলাইয়ে এই সংখ্যা ছিল ৪৩.৪১ লক্ষ। জানা গিয়েছে, ১৮ ঊর্ধ্বদের মধ্যে মাত্র ১৫% দুটি ডোজ পেয়েছেন। অপরদিকে শুক্রবার সন্ধ্যা ৭টা পর্যন্ত পাওয়া পরিসংখ্যানে, গত ২৪ ঘণ্টায় রেকর্ড গড়ে সবচেয়ে বেশি মানুষকে টিকা দিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। কেন্দ্রের গণটিকাকরণ কর্মসূচির আওতায় একদিনে প্রায় ৯৩ লক্ষ মানুষকে টিকা দেওয়া সম্ভব হয়েছে। এই সংখ্যা ধরলে এখনও পর্যন্ত দেশের প্রায় ৬২ কোটি মানুষকে টিকার একটি কিংবা দুটি ডোজ দিতে সমর্থ  হয়েছে কেন্দ্র এবং অঙ্গরাজ্যেগুলোর সরকার। 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন  টেলিগ্রামেপড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengal sees less daily cases in compare to thursday data says health department state

Next Story
বর্ধমানের সীতাভোগ-মিহিদানার মুকুটে নয়া পালক, মিলল ডাক বিভাগের স্বীকৃতিindian postal department release special envelop for burdwans sitabhog mihidana
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com