scorecardresearch

বড় খবর

গনেশ চতুর্থীর আগে সামান্য স্বস্তি! রাজ্যে একসঙ্গে কমল দৈনিক সংক্রমণ-মৃত্যু

Bengal Covid Update: গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমিত ৭২৪ জন। বুধবার সংক্রমিত ছিলেন ৭৫১ জন।

গনেশ চতুর্থীর আগে সামান্য স্বস্তি! রাজ্যে একসঙ্গে কমল দৈনিক সংক্রমণ-মৃত্যু
ফাইল ছবি।

Bengal Covid Update: বুধবারের চেয়ে বৃহস্পতিবার কিছুটা কমল রাজ্যের দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমিত ৭২৪ জন। বুধবার সংক্রমিত ছিলেন ৭৫১ জন। গত সপ্তাহের শেষ তিন দিন বেশ নিম্নমুখী ছিল সংক্রমণ। একটা সময় ৬০০-এর নীচে নেমে গিয়েছিল ২৪ ঘণ্টায় সংক্রমণ। কিন্তু উৎসবের মরশুম যত এগিয়ে আসছে, তত সংক্রমণ বাড়ায় কিছুটা উদ্বিগ্ন নবান্ন।

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, রাজ্যে মোট করোনা আক্রান্ত ১৫, ৫৪,৬৫২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৫৮ জন। এযাবৎকাল মোট সুস্থ হয়েছেন ১৫,২৭, ৮৬৭ জন। কমেছে দৈনিক মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের জেরে মৃত্যু ৮ জনের। রাজ্যে কোভিডে মোট মৃত্যু ১৮, ৫৩৯ জনের। কমেছে সক্রিয় রোগীর সংখ্যা। বাংলায় এখন সক্রিয় সংক্রমণ ৮২৪৬। বুধবারের চেয়ে বৃহস্পতিবার ৪২ জন সক্রিয় রোগী কমেছে। সুস্থতার হার ৯৮.২৮% এবং সংক্রমণ হার ১.৮৪%।  

এদিকে, করোনা টিকার প্রথম ডোজ ৯৬% মৃত্যু আটকে দিয়েছে আর দুটি ডোজ ৯৭% মৃত্যু আটকে দিয়েছে। বৃহস্পতিবার এই দাবি করেন আইসিএমআর ডিজি বলরাম ভার্গব। পরিসংখ্যান তুলে ধরে তিনি বলেছেন, ’৯৬.৬% মৃত্যু আটকে দিয়েছে কোভিডের একটি ডোজ। আর দুটি ডোজ আটকে দিয়েছে ৯৭.৫% মৃত্যু।‘

এদিকে, বুধবার পর্যন্ত ৭৩ কোটি টিকাকরণ সম্পন্ন হয়েছে দেশে। মঙ্গলবার ৭১ কোটির বেঞ্চমার্ক পার করেছে গণটিকাকরণ। এখনও পর্যন্ত ৫৮% প্রাপ্তবয়স্ক করোনার একটি ডোজ পেয়েছেন আর ১৮% পেয়ে গিয়েছেন দুটি ডোজ। সম্প্রতি এই দাবি করেছে স্বাস্থ্য মন্ত্রক। পাশাপাশি দেশ থেকে এখনও দ্বিতীয় ঢেউ নির্মূল হয়নি। তাই উৎসবের মরশুমে সতর্কতা অবলম্বনের পরামর্শ দিয়েছে মন্ত্রক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bengal sees less daily corona cases ahead of festival season state