বড় খবর

রাজ্যে অনেকটা কমল দৈনিক করোনা সংক্রমণ এবং আক্রান্তের হার!

Bengal Covid Daily Update: জেলাভিত্তিক দৈনিক সংক্রমণের নিরিখে শীর্ষে কলকাতা (১৭২), তারপর উত্তর ২৪ পরগনা (১৩১), হুগলি (৬০)।

corona india daily cases 12 december 2021
দেওয়ালে করোনা সচেতনতার বার্তা।

Bengal Covid Daily Update: রাজ্যে অনেকটাই কমল করোনার দৈনিক সংক্রমণ এবং মৃত্যু। ২৪ ঘণ্টায় সংক্রমিত ৬৬৮ জন, মৃত ১২ জন। একদিনে সুস্থ হয়েছেন ৬৭৫ জন, সুস্থতার হার ৯৮.৩২%। রাজ্যে করোনায় সক্রিয় সংক্রমণ আরও কমে ৭৭১২, আক্রান্তের হার ১.৭৯%।

জেলাভিত্তিক দৈনিক সংক্রমণের নিরিখে শীর্ষে কলকাতা (১৭২), তারপর উত্তর ২৪ পরগনা (১৩১), হুগলি (৬০)। এরপরেই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা (৪৭) এবং হাওড়া (৪৩)।

এদিকে, পূর্বনির্ধারিত ঘোষণা অনুযায়ী সম্ভবত চলতি মাসের ১৫ তারিখ থেকে আন্তর্জাতিক বাণিজ্যিক উড়ান চালু হচ্ছে না। ওমিক্রন আতঙ্কের জেরে ঝুঁকি নিতে নারাজ কেন্দ্র। তবে কবে থেকে এই পরিষেবা চালু হতে পারে এ সম্পর্কে কিছু স্পষ্ট করেনি অসামরিক বিমান পরিবহণের নিয়ন্ত্রক। ডিজিসিএ।

ডিজিসিএ-য়ের তরফে বুধবার জানানো হয়েছে যে, ‘ভাইরাসের নতুন প্রজাতীর দেখা মিলেছে। বিশ্বের পরিস্থিতি বদলাচ্ছে। সম্পূর্ণ পরিস্থিতি বিবেচনা করে সব অংশীদারদের সঙ্গে আলোচনা হচ্ছে। এর ভিত্তিতেই বাণিজ্যিক উড়ান চালুর সিদ্ধান্ত ও দিনক্ষণ উপযুক্ত সময়ে ঘোষণা করা হবে।’

এক সিনিয়ার ডিজিসিএ আধিকারিক জানিয়েছেন যে, এখনও পর্যন্ত যা অবস্থা ১৫ ডিসেম্বর থেকে বাণিজ্যিক আন্তর্জাতিক উড়ান পরিষেবা চালুর সিদ্ধান্ত হয়তো বাতিল হবে।

দিনকয়েক আগেই একটি উচ্চপর্যায়ের পর্যালোচনা বৈঠক করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ততদিনে অমিক্রন কাঁপুনি ধরাতে শুরু করেছে গোটা দুনিয়াজুড়ে। এই পরিস্থিতিতে ১৫ ডিসেম্বর থেকে আন্তর্জাতিক বাণিজ্যিক উড়ান পরিষেবা চালির সিদ্ধান্তত পুনর্বিবেচনা করার নির্দেশ দেন মোদী।

অমিক্রন আতঙ্কের জেরে নয়া নির্দেশিকা জারি করেছে কেন্দ্র। যা আজ থেকে কার্যকর হয়েছে। কেন্দ্রের প্রকাশিত নির্দেশিকায় উল্লেখ, বিদেশ থেকে আগত প্রত্যেক যাত্রীকে বিগত ১৪ দিনের ‘ট্রাভেল হিস্ট্রি’ জমা দিতে হবে। আরটি-পিসিআর টেস্টের ফলও জমা দিতে হবে। যাত্রার ৭২ আগের আরটি-পিসিআর গৃহীত হবে। ভুয়ো রিপোর্ট জমা দিলে সেই যাত্রীর বিরুদ্ধে ফৌজদারি মামলাও করা হবে। কেন্দ্রের এয়ার সুবিধা পোর্টালে একটি সেল্ফ ডিক্লারেশন ফর্ম পূরণ করে এই সব তথ্য জমা করবেন যাত্রীরা

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengal sees less daily corona cases along infection rate all across the state state

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com