বড় খবর

বাংলায় অনেক কমল কোভিডে দৈনিক সংক্রমণ-মৃত্যু! ২-এর নীচে আক্রান্তের হার

Bengal Covid Daily Update: দীর্ঘ একটা সময় কলকাতায় দৈনিক সংক্রমণ ছিল ২০০-র উপরে। গত ২৪ ঘণ্টায় শহরে তাৎপর্যপূর্ণ ভাবে সংক্রমিত ১৮৭ জন।

India reports 1,79,723 fresh Covid 19 cases, 4,033 Omicron cases 10 january 2022
দেশজুড়ে গতকালের চেয়ে প্রায় ২০ হাজার বাড়ল দৈনিক সংক্রমণ।

Bengal Covid Daily Update: রাজ্যে একধাক্কায় অনেকটাই কমল করোনার দৈনিক সংক্রমণ এবং মৃত্যু। গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৭১০, মৃত ৯। একদিনে সুস্থ হয়েছেন ৭২১ জন, রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.৩১%। ২৪ ঘণ্টায় আরও কমেছে সক্রিয় রোগীর সংখ্যা। ২৬ নভেম্বর পর্যন্ত রাজ্যে অ্যাক্টিভ রোগী ৭৮৪৭ জন, আক্রান্তের হার দুইয়ের নীচে নেমে ১.৮৭%।

দীর্ঘ একটা সময় কলকাতায় দৈনিক সংক্রমণ ছিল ২০০-র উপরে। গত ২৪ ঘণ্টায় শহরে তাৎপর্যপূর্ণ ভাবে সংক্রমিত ১৮৭ জন। এরপরেই উত্তর ২৪ পরগনা (১৪২), হাওড়া (৬৭), দক্ষিণ ২৪ পরগনা (৬০), হুগলি (৫২)।

এদিকে, আবারও ঊর্ধ্বমুখী দেশের দৈনিক সংক্রমণ। গতকালের চেয়ে হাজারেরও বেশি মানুষ গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় কাবু হলেন। উদ্বেগ বাড়িয়ে এদিন বেড়েছে মৃত্যু। একদিনে দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যাও ঊর্ধ্বমুখী। এই আবহেই চিন্তা বাড়াচ্ছে করোনার নয়া ভ্যারিয়েন্ট। করোনার দক্ষিণ আফ্রিকার এই ভ্যারিয়েন্ট অত্যন্ত শক্তিশালী। ইতিমধ্যেই প্রতিটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে করোনার নতুন এই ধরন নিয়ে সতর্কবার্তা পাঠিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ।

দেশের কোভিড গ্রাফ ফের ঊর্ধ্বমুখী। ফের দৈনিক সংক্রমণ ছাড়াল ১০ হাজারের গণ্ডি। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০ হাজার ৫৪৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। একদিনে দেশে করোনার বলি আরও ৪৮৮। এখনও পর্যন্ত করোনায় দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৪ লক্ষ ৬৭ হাজার ৪৬৮ জন। করোনাকে জয় করে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯ হাজার ৮৬৮ জন। গতকালের চেয়ে এদিন বেড়েছে করোনা সক্রিয় রোগীর সংখ্যাও। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য বলছে, এই মুহূর্তে দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১ লক্ষ ১০ হাজার ১৩৩।

করোনার তৃতীয় ঢেউ নিয়ে আতঙ্ক এখনও যায়নি। এই আবহে এবার কেন্দ্রের চিন্তা বাড়াচ্ছে করোনার দক্ষিণ আফ্রিকা স্ট্রেন। করোনার নয়া এই প্রজাতি অত্যন্ত শক্তিশালী। দক্ষিণ আফ্রিকায় করোনার নতুন এই স্ট্রেনের হানায় কাবু ৬ জন। হংকংয়ে এখনও পর্যন্ত একজনের শরীরে করোনার নতুন এই প্রজাতির হদিশ মিলেছে। বৎসোয়ানাতেও একজন করোনার নয়া প্রজাতির ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengal sees less daily covid cases while infection rate dips below 1 state

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com