scorecardresearch

বড় খবর

রাজ্যজুড়ে বাড়ল করোনার দৈনিক সংক্রমণ-মৃত্যু! স্বস্তি দিয়ে সাড়ে ৪৫০-র নীচেই কোভিড গ্রাফ

Bengal Covid Daily Update: ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৫১ জন, সুস্থতার হার ৯৮.৩৩%।

রাজ্যজুড়ে বাড়ল করোনার দৈনিক সংক্রমণ-মৃত্যু! স্বস্তি দিয়ে সাড়ে ৪৫০-র নীচেই কোভিড গ্রাফ
দেশজুড়ে গতকালের চেয়ে প্রায় ২০ হাজার বাড়ল দৈনিক সংক্রমণ।

Bengal Covid Daily Update: রাজ্যজুড়ে সামান্য বাড়ল করোনার দৈনিক সংক্রমণ-মৃত্যু। তবে সাড়ে ৪০০-র নীচেই থাকল কোভিড গ্রাফ। একদিনে বাংলায় সংক্রমিত ৪৪০, মৃত ১২। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৫১ জন, সুস্থতার হার ৯৮.৩৩%। সক্রিয় সংক্রমণ আরও কমে ৭৪৫১, রাজ্যে এই মুহূর্তে আক্রান্তের হার ১.৩৪%। ক্রমেই গ্রাফ নিম্নমুখী অ্যাক্টিভ কেস এবং সংক্রমণ হারের।

এদিকে, জেলাভিত্তিক দৈনিক সংক্রমণের নিরিখে শীর্ষে কলকাতা (১৬৮)। তারপরেই লাগোয়া জেলা উত্তর ২৪ পরগনা (৬৮)। কিন্তু কলকাতার পার্শ্ববর্তী অন্য জেলাগুলো যেমন, দক্ষিণ কলকাতা, হাওড়া এবং হুগলির সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রিত। এমনটাই স্বাস্থ্য দফতর সুত্রে খবর।

ওমিক্রন আতঙ্কের মধ্যেই দেশে আরও কমল দৈনিক সংক্রমণ। সোমবারের তুলনায় অনেকটাই কমেছে দৈনিক করোনা সংক্রমণ। কিন্তু উদ্বেগ বাড়িয়ে বাড়ল মৃত্যুর সংখ্যা। মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৩২৬ জন। গতকাল যা ছিল ৬,৫৬৩।

গত ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যুর সংখ্যা। মঙ্গলবার বুলেটিন অনুযায়ী, দেশে মৃত্যু হয়েছে ৪৫৩ জনের। গতকাল এই সংখ্যা ছিল ১৩২। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৮ হাজারের বেশি মানুষ। সক্রিয় রোগীর সংখ্যা এই মুহূর্তে দেশে ৭৯,০৯৭। দেশে মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ৪১ লক্ষ ৯৫ হাজার ৬০ জন।

দেশে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৭৮ হাজার ৭ জনের। দেশে এখনও পর্যন্ত ১৩৮ কোটি ৩৪ লক্ষ ৭৮ হাজার ১৮১ ডোজ টিকা দেওয়া হয়েছে। চিন্তা বাড়িয়ে দেশে ঊর্ধ্বমুখী ওমিক্রন প্রজাতির সংক্রমণ। ওমিক্রন আক্রান্তের সংখ্যা দেশে ১৭১ জন। মহারাষ্ট্রে ৫৪ জন ওমিক্রন আক্রান্তের মধ্যে ৩১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন আতঙ্ক বাড়িয়েই চলেছে। দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ২০০-র গণ্ডি ছুঁল। দক্ষিণের রাজ্য কেরল ও মহারাষ্ট্রেই সংক্রমিতের সংখ্যা সবচেয়ে বেশি। তবে ওমিক্রন হানা বাড়লেও দেশের দৈনিক সংক্রমণে আজ বড়সড় স্বস্তি। উদ্বেগ বাড়িয়ে বেড়েছে মৃত্যু।

ওমিক্রন নিয়ে আগেভাগেই গোটা বিশ্বকে সতর্ক করে দিয়েছিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। ভাইরাসের এই নয়া প্রজাতি ঘোর বিপদে ফেলতে পারে বিশ্বকে, এমনই সতর্কবার্তা দিয়েছিলেন WHO-র বিশেষজ্ঞরা। ইতিমধ্যেই বিশ্বের ৯১টিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন। ভারতেও করোনার এই নয়া স্ট্রেন কাঁপুনি ধরাচ্ছে। স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, ইতিমধ্যেই দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ২০০-র গণ্ডি ছুঁয়েছে।

দেশের মধ্যে কেরল ও মহারাষ্ট্রেই ওমিক্রন আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। এই দুই রাজ্যেই ৫৪ জন করে আক্রান্ত হয়েছেন। এরই পাশাপাশি তেলেঙ্গনায় ২০, কর্নাটকে ১৯ জন ওমিক্রন হানায় কাবু। এছাড়াও আরও বেশ কয়েকটি রাজ্যে ওমিক্রন আক্রান্তের খোঁজ মিলেছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bengal sees less than 450 daily cases in a row while active cases dip below 7500 state