বড় খবর

রাজ্যে সংক্রমণ গ্রাফ নিম্নমুখী! ২৪ ঘণ্টায় সংক্রমিত ৫১০, সক্রিয় রোগী ৯ হাজারের নীচে

Bengal Covid Today: দৈনিক সংক্রমণের নিরিখে প্রথম স্থানে কলকাতা। তারপর উত্তর ২৪ পরগনা, দার্জিলিং, নদিয়া এবং দক্ষিণ ২৪ পরগনা।  

West bengal corona updates
উদ্বেগে রাখছে দৈনিক সংক্রমণের ধারাবাহিক হাবভাব।

Bengal Covid Today: আশা জাগিয়ে রাজ্যে ফের কমল দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৫১০ জন। তবে খুশির এই খবরে একফোঁটা চোনা দৈনিক মৃত্যু। রবিবারের তুলনায় গত একদিনে রাজ্যে একধাক্কায় ১১ জনের মৃত্যু হয়েছে। রবিবার সংক্রমণে মৃত্যু হয়েছিল ৬ জনের। এদিকে, রাজ্যে মোট সংক্রমিত ১৫ লক্ষ ৪৮ হাজার ৫৮ জন। কমেছে সক্রিয় রোগীর সংখ্যা। রাজ্যে এখন সক্রিয় রোগী ৮ হাজার ৯২২  জন। তবে উদ্বেগ বাড়িয়েছে সংক্রমণের হার। একটা সময় রাজ্যে এই হার ছিল দুয়ের নীচে। কিন্তু গত ২৪ ঘণ্টায় সেই হার বেড়ে হয়েছে ২.৩৬%।

দৈনিক সংক্রমণের নিরিখে প্রথম স্থানে কলকাতা। তারপর উত্তর ২৪ পরগনা, দার্জিলিং, নদিয়া এবং দক্ষিণ ২৪ পরগনা। এদিকে, প্রতিদিন ওঠানামা করছে দেশের কোভিড-গ্রাফ। গত ২৪ ঘণ্টায় কমেছে সংক্রমণ, কমেছে মৃত্যুর সংখ্যাও। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, রবিবার নতুন করে দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৪২ হাজার ৫১৩ জন। একদিনে দেশে করোনার বলি আরও ৩৮০। দেশে এই মুহূর্তে করোনা অ্যাক্টিভ কেস ৩ লক্ষ ৭৬ হাজার ৩২৪। কেন্দ্রকে উদ্বেগে রেখেছে কেরলের সংক্রমণ পরিস্থিতি। একদিনে দক্ষিণের এই রাজ্যেই ফের নতুন করে করোনায় কাবু ২৯ হাজার ৮৩৬ জন।

করোনার তৃতীয় ঢেউ আশঙ্কা বাড়াচ্ছে। এই আবহে ফি দিন দেশের দৈনিক সংক্রমণ ওঠানামা করায় উদ্বেগ আরও বাড়ছে। এই মুহূর্তে কেরলের সংক্রমণ পরিস্থিতি নিয়েই উদ্বেগ চরমে উঠেছে। দক্ষিণের এই রাজ্যে এই মুহূর্তে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ২ লক্ষ ১৩ হাজারের বেশি। সংক্রমণে রাশ টানতে প্রতি রবিবার করে কেরলের অতিসংক্রমণ প্রবণ এলাকায় লকডাউন ঘোষণা করেছে রাজ্য সরকার। এরই পাশাপাশি প্রতিদিন রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত নাইট কারফিউ জারি করেছে পিনারাই বিজয়নের সরকার।

স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত দেশের ৩ কোটি ১৯ লক্ষ ২৩ হাজার ৪০৫ জন করোনামুক্ত হয়েছেন। করোনার সংক্রণমে লাগাম টানতে দেশজুড়ে টিকাকরণ কর্মসূচি আরও জোরদার করায় চেষ্টায় কেন্দ্রীয় সরকার। রবিবার পর্যন্ত দেশে ৬৩ কোটি ৪৩ লক্ষ মানুষকে করোনার টিকা দেওয়া হয়েছে। সব কিছু ঠিকঠাক চললে অল্পবয়সীদের টিকাকরণও দ্রুত শুরুর ব্যাপারে আশাবাদী স্বাস্থ্যমন্ত্রক। ইতিমধ্যেই জাইডাস-ক্যাডিলার তৈরি টিকাকে অল্পবয়সীদের উপর প্রয়োগে ছাড়পত্র দিয়েছে কেন্দ্রীয় সরকার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন  টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengal sees less than 600 daily cases while active cases log below 9k state

Next Story
উপাচার্যের বাড়ি ঘিরে একটানা বিক্ষোভ পড়ুয়াদের, আপাতত ভর্তি বন্ধ বিশ্বভারতীতেStudent show protest in front of visva bharati Vc house, admission remain stop at visva bharati
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com