scorecardresearch

বড় খবর

২৪ ঘণ্টায় অনেকটা কমে ৫০৬ জন সংক্রমিত! দৈনিক সংক্রমণের শীর্ষে উত্তর ২৪ পরগনা

Bengal Covid Update: গত সপ্তাহের একটা সময় দৈনিক সংক্রমণ টানা সাড়ে ৭৫০-এর উপরে ছিল।

India reports 8,318 new COVID cases 27 November 2021
নিম্নমুখী দেশের দৈনিক সংক্রমণও।

Bengal Covid Update: রাজ্যে গত একদিনে অনেকটাই কমল করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৫০৬ জন, মৃত ১০। গত সপ্তাহের একটা সময় দৈনিক সংক্রমণ টানা সাড়ে ৭৫০-এর উপরে ছিল। যে পরিসংখ্যান কিছুটা উদ্বেগ বাড়িয়েছিল স্বাস্থ্য দফতরের। নতুন সপ্তাহের প্রথম দিনে প্রায় ২৫০ জনের দৈনিক সংক্রমণ কমায় কিছুটা স্বস্তি নবান্নর।

এদিকে, দৈনিক সংক্রমণে শীর্ষে উত্তর ২৪ পরগনা, তারপরেই কলকাতা। উত্তর ২৪ পরগনায় একদিনে সংক্রমিত ১০৪ জন আর কলকাতায় ৯৩ জন। পাশাপাশি দক্ষিণবঙ্গের অপর একটি জেলা দৈনিক মৃত্যু উদ্বেগে বাড়িয়েছে স্বাস্থ্য দফতরের। কলকাতা থেকে কয়েক ঘণ্টার যাতায়াতের এই জেলায় দৈনিক মৃত্যু ৩ জনের।

সপ্তাহের প্রথম দিনে করোনা স্বস্তি জারি রইল দেশে। গত ২৪ ঘণ্টায় দেশের করোনার দৈনিক সংক্রমণ ও মৃত্যু কমেছে। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, একদিনে নতুন করে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২৭ হাজার ২৫৪ জন। গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে করোনায় মৃত্যু হয়েছে ২১৯ জনের। গোটা দেশে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ২৭ হাজারের মধ্যে প্রায় ২৪ হাজারই কেরল ও মহারাষ্ট্রের বাসিন্দা।

রবিবারের পর সোমবারও দেশের কোভিড গ্রাফ নিম্নমুখী। গত ২৪ ঘণ্টায় আরও কমেছে সংক্রমণ, কমেছে মৃত্যু। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য বলছে, একদিনে ফের নতুন করে করোনায় কাবু ২৭ হাজারের কিছু বেশি মানুষ। সব মিলিয়ে রবিবার পর্যন্ত গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৩ কোটি ২৩ লক্ষ ৬৪ হাজার ১৭৫ জন। এই মুহূর্তে দেশে করোনা অ্যাক্টিভ কেস ৩ লক্ষ ৭৪ হাজার ২৬৯। ইতিমধ্যেই দেশে ৩ কোটি ২৪ লক্ষ ৪৭ হাজার ৩২ জন করোনামুক্ত হয়েছেন। রবিবার পর্যন্ত দেশে করোনায় মৃত্যু বেড়ে ৪ লক্ষ ৪২ হাজার ৮৭৪।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bengal sees less than 600 daily corona cases ahead of festive season state