scorecardresearch

বড় খবর

স্বস্তি! একধাক্কায় অনেক কমে রাজ্যে দৈনিক সংক্রমণ ২০ হাজারের নীচে

Bengal Covid Daily Update: রাজ্যে এই মুহূর্তে আক্রান্তের হার ৩৭.৩২%। কলকাতায় একদিনে সংক্রমণ অনেক কমে ৫৫৫৬।

corona india daily cases 12 december 2021
দক্ষিণ আফ্রিকায় ইতিমধ্যেই করোনায় মৃতের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে।

রাজ্যে এক ধাক্কায় অনেক কমলো করোনার দৈনিক সংক্রমণ। প্রায় ৫ হাজার কমে বাংলায় ২৪ ঘন্টায় সংক্রমিত ১৯,২৮৬, মৃত ১৬। রবিবারই ২০ হাজারের গন্ডি পেরিয়ে সংক্রমণ ২৪ হাজার ছাড়িয়েছিল। কিন্তু গত ২৪ ঘন্টায় স্বস্তি দিয়ে অনেকটা কমেছে সংক্রমণ। একদিনে সুস্থ হয়েছেন ৮১৮৭ জন, সুস্থতার হার ৯৩.৮৫%। রাজ্যের সক্রিয় সংক্রমণ একধাক্কায় ১১ হাজার বেড়ে এই মুহূর্তে ৮৯, ১৯৪।

রাজ্যে এই মুহূর্তে আক্রান্তের হার ৩৭.৩২%। কলকাতায় একদিনে সংক্রমণ অনেক কমে ৫৫৫৬। পাশের জেলা উত্তর ২৪ পরগনায় আক্রান্ত ৪২৯৭।দক্ষিণ ২৪ পরগনায় সংক্রমিত ১২৫৫, হাওড়ায় সংক্রমিত ১৬২৫।

করোনার তৃতীয় ঢেউ সুনামির মতো আছড়ে পড়েছে দেশজুড়ে। পরিস্থিতি পর্যালোচনায় গতকালই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য-সহ উচ্চ পদস্থ সরকারি আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সংক্রমণে লাগাম টানতে কেন্দ্রের তরফে আরও কী কী পদক্ষেপ করা যায় সেব্যাপারে বিস্তারিত আলোচনা হয়। রাজ্যে-রাজ্যে সংক্রমণ পরিস্থিতি নিয়ে শীঘ্রই মুখ্যমন্ত্রীদের নিয়েও বৈঠক করতে পারেন প্রধানমন্ত্রী।

এদিকে, দেশজুড়ে মাত্রাছাড়া সংক্রণমের আবহেই আজ থেকে শুরু করোনার বুস্টার বা সতর্কতামূলক ডোজের প্রয়োগ। তবে প্রত্যেকেই এই ডোজ পাবেন না। চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও পুলিশ-সহ সব ফ্রন্টলাইন ওয়ার্কারদের দেওয়া হবে করোনা টিকার বুস্টার ডোজ। সতর্কতামূলক এই ডোজ পাবেন ষাটোর্ধ্ব কোমর্বিডিটি থাকা প্রবীণরাও।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bengal sees massive dips in daily covid cases while the state logs 19k infection state