বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

একধাক্কায় অনেকটা বেড়ে রাজ্যের দৈনিক সংক্রমণ ৬০০ পার! পিছিয়ে নেই উত্তরবঙ্গও

Bengal Covid Update: স্বাস্থ্য দফতরের বুলেটিনে একদিনে রাজ্যে সংক্রমিত ৬৭৯ জন। মৃত্যু হয়েছে ১২ জনের।

India records 31,222 new covid-19 cases on 7 september 2021
তৃতীয় ঢেউ রুখতে টিকাকরণে জোর সরকারের।

Bengal Covid Update: স্বাস্থ্য দফতরের ফের উদ্বেগ বাড়াল রাজ্যের দৈনিক সংক্রমণ। পরপর দুই দিন সংক্রমণ ৬০০-এর নীচে ছিল। কিন্তু গত ২৪ ঘণ্টায় বাংলায় বাড়ল দৈনিক সংক্রমণ। স্বাস্থ্য দফতরের বুলেটিনে একদিনে রাজ্যে সংক্রমিত ৬৭৯ জন। মৃত্যু হয়েছে ১২ জনের। দৈনিক সংক্রমণের নিরিখে প্রথম স্থানে উত্তর ২৪ পরগনা আর দ্বিতীয় কলকাতা।

উত্তর ২৪ পরগনায় একদিনে সংক্রমিত ১১৬ জন আর কলকাতায় সংক্রমিত ১০৬ জন। তবে শুধু দক্ষিণবঙ্গ নয়, উত্তরবঙ্গের সংক্রমণ চিন্তায় রাখছে স্বাস্থ্য দফতরকে। দার্জিলিংয়ে একদিনে সংক্রমিত ৪৯ জন আর মৃত এক। এদিকে, চার দিনেরও কম সময়ে দৈনিক টিকাকরণে ফের রেকর্ড গড়ল ভারত। গত ২৪ ঘণ্টায় এক কোটির বেশি মানুষের টিকাকরণ হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসেবে, সংখ্যাটা ১,০৮, ৮৩,৯৬৩। গত শুক্রবার একদিনে ৯৩ লক্ষ মানুষের টিকাকরণ করে রেকর্ড গড়েছিল ভারত।  এদিকে, ওড়িশা সরকার রাজ্যে সপ্তাহান্তের লকডাউন তুলতে উদ্যোগ নিল। বুধবার অর্থাৎ পয়লা সেপ্টেম্বর থেকে সেই রাজ্যে আর থাকছে না শনি এবং রবিবার লকডাউন। রাজ্যে কোভিড গ্রাফের নিম্নগতি বিবেচনা করেই এই সিদ্ধান্ত।

পাশাপাশি রাত ১০টা-ভোর ৫টা পর্যন্ত কার্যকর নাইট কার্ফুতে কিছু বিধি শিথিল করেছে ওড়িশা সরকার। নাইট কার্ফু চলাকালীন জরুরিভিত্তিতে যাত্রীবাহী গাড়ি (ক্যাব) এবং খাবারের হোম ডেলিভারি করা যাবে। যাত্রীবাহী বাস এবং পন্যপাহী ট্রাকও এই সময়ের মধ্যে পথে নামবে। এমনটাই সংশোধিত নির্দেশিকায় জানিয়েছে ওড়িশা সরকার।  এদিকে, করোনা স্বস্তি দেশে। একধাক্কায় ৩০ হাজারের কোঠায় নেমে এল দেশের দৈনিক সংক্রমণ। গতকালের তুলনায় কমেছে করোনায় মৃত্যুর সংখ্যাও। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, একদিনে নতুন করে দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৯৪১ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৫০ জনের। তবে এখনও করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা নিয়ে উদ্বেগে স্বাস্থ্যমন্ত্রক। এই মুহূর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ৩ লক্ষ ৭০ হাজার ৬৪০।

মঙ্গলবার বেশ খানিকটা কমেছে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা, কমেছে মৃত্যু। তবে সংক্রমণ পরিস্থিতির এই পরিসংখ্যানে আত্মতুষ্টির জায়গা নেই বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। করোনার তৃতীয় ঢেউ নিয়ে আতঙ্ক দেশজুড়ে। এই মুহূর্তে দেশের বাকি রাজ্যগুলিতে করোনা খানিকটা নিয়ন্ত্রণে এলেও সংক্রমণ পরিস্থিতি উদ্বেগজনক আকার নিয়েছে দক্ষিণের রাজ্য কেরলে। করোনা বিপদ বাড়াচ্ছে মহারাষ্ট্রেও। গত ২৪ ঘণ্টায় শুধু কেরলেই ফের ১৯ হাজার ৬২২ জন নতুন করে সংক্রমিত হয়েছেন, মৃত্যু ১৩২ জনের। মহারাষ্ট্রে সোমবার ফের করোনায় কাবু হয়েছেন ৩ হাজার ৭৪১ জন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন  টেলিগ্রামেপড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengal sees massive rise in daily covid cases while infection surpasses 600 marks state

Next Story
‘হাঁস-মুরগির পোলট্রি করুন, এগুলোও ইন্ডাস্ট্রি’, বললেন মমতাsetup polultry farms in West Bengal Mamata Banerjee
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com