বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

রাজ্যের দৈনিক সংক্রমণ সাড়ে ৭০০ ছাড়াল! পাল্লা দিয়ে বাড়ল ২৪ ঘণ্টায় মৃত্যুও

Bengal Covid Update: এযাবৎকাল রাজ্যে সংক্রমণমুক্ত হয়েছেন ১৫,২৭,১০৯ জন। সুস্থতার হাত ৯৮.২৭%। মৃত্যুর হার ১.১৯%।

Covid 19, bengal Corona, Vaccination
মানিকতলা ইএসআই হাসপাতালে দৃষ্টিহীনদের টিকাকরণ। ফাইল ছবি: শশী ঘোষ

Bengal Covid Update: একধাক্কায় অনেকটা বাড়ল রাজ্যের দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৭৫১, মৃত ৯। এই পরিসংখ্যান ধরে রাজ্যে মোট সংক্রমিত ১৫,৫৩,৯২৮ আর মৃত ১৮,৫৩১। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৪১ জন। এযাবৎকাল রাজ্যে সংক্রমণমুক্ত হয়েছেন ১৫,২৭,১০৯ জন। সুস্থতার হাত ৯৮.২৭%। মৃত্যুর হার ১.১৯%। সক্রিয় সংক্রমণ ৮২৮৮, একদিনে সক্রিয় সংক্রমণ কমেছে প্রায় ১০০ জনের।

পাশাপাশি রাজ্যে সংক্রমণের হার ১.৮১%। এদিকে, যারা মূল্য দিয়ে কোভিশিল্ড নিতে চান, দ্বিতীয় ডোজের জন্য তাঁদের সময়সীমা কমাক কেন্দ্র। সোমবার মোদী সরকারকে এই নির্দেশ দিল কেরল হাইকোর্ট। এই সংক্রান্ত প্রাযুক্তিক ত্রুটি এড়াতে কো-উইনে পরিবর্তন আনতেও পরামর্শ দিয়েছে হাইকোর্ট। আদালতের নির্দেশ, ‘মূল্য দিলে কোভিশিল্ডের দ্বিতীয় ডোজের ব্যবধান ৪ সপ্তাহ করা হোক।‘

একজন ব্যক্তি মুল্যের বিনিময়ে জাতীয় টিকাকরণ কর্মসূচির আওতায় নিজেকে কতটা নিরাপদ করতে পারবেন? এই সংক্রান্ত একটি মামলার শুনানিতে এই নির্দেশ বিচারপতি পিবি সুরেশের। পর্যবেক্ষণে বিচারপতি বলেছেন, ‘যারা বিদেশ ভ্রমণে আগ্রহী, তাঁদের যদি সরকার করোনা সংক্রমণ রুখতে প্রাথমিক নিরাপত্তা এবং আরও ভালো নিরাপত্তা বাছাইয়ের সুযোগ দিতে পারে, তাহলে যারা কর্মস্থল এবং শিক্ষাঙ্গনে যেতে আগ্রহী, তাঁদের কেন সরকার সেই সুযোগ দেবে না?’ তবে বিনামূল্যে টিকাকরণের আওতায় যারা নিজেদের সুরক্ষিত করতে চান। তাঁরা এই সুযোগ পাবেন না। এমনটাই জানান বিচারপতি।

এদিকে, দেশে এখন প্রতিদিন এক কোটি বেশি মানুষের টিকাকরণ চলছে। হিমাচল প্রদেশের এক অনুষ্ঠানে সোমবার এই দাবি করেন প্রধানমন্ত্রী। রাজ্যের স্বাস্থ্যকর্মীদের ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা দিন প্রতি ১ কোটি ২৫ লক্ষ মানুষকে টিকা দিতে পারছি।‘ এই প্রসঙ্গে উল্লেখ্য, হিমাচল প্রদেশ প্রথম রাজ্য, যেখানে ১০০% মানুষ কোভিড টিকার প্রথম ডোজ পেয়ে গিয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন   টেলিগ্রামেপড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengal sees massive surge in daily corona cases state

Next Story
‘লঘু পাপে গুরু দণ্ড’, বিশ্বভারতীর ৩ পড়ুয়াকে বহিষ্কারের সিদ্ধান্তে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশCalcutta High Court has issued an interim stay on the transfer of contractual teachers by Bengal Govt
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com