scorecardresearch

বড় খবর

পুজোর দিনেও রাজ্যে ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ! ৭০০-র উপরেই দৈনিক কোভিড সংক্রমণ

Bengal Covid Daily Update: একদিনে সংক্রমিত ৭১৯ জন। সংক্রমিত হয়ে মৃত ৯ জন।  

পুজোর দিনেও রাজ্যে ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ! ৭০০-র উপরেই দৈনিক কোভিড সংক্রমণ
দেশের দৈনিক সংক্রমণের ওঠানামা জারি।

Bengal Covid Daily Update: রাজ্যে ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ। একদিনে সংক্রমিত ৭১৯ জন। সংক্রমিত হয়ে মৃত ৯ জন।  বৃহস্পতিবার সংক্রমিত ছিলেন ৭০৭ জন। ২৪ ঘণ্টায় বেড়েছে রাজ্যে করোনা সংক্রমণ। ১৭ সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যে সংক্রমিত ১৫, ৬০, ২৮৬ জন। সক্রিয় সংক্রমণ অনেক কমে প্রায় ৮ হাজার। যদিও গত ২৪ ঘণ্টায় সামান্য বেড়েছে সক্রিয় সংক্রমণ।

এদিকে, দৈনিক সংক্রমণের বিচারে শীর্ষে কলকাতা, তারপর উত্তর ২৪ পরগনা এবং নদিয়া। তবে রাজ্যের সুস্থতার হার ৯৮.২৯%। এযাবৎকাল সুস্থ হয়েছে ১৫,৩৩, ৬৪৯ জন। এদিকে, আবারও ঊর্ধ্বমুখী দেশের দৈনিক সংক্রমণ। শুক্রবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী দেশে নতুন করে ৩৪ হাজার ৪০৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৩৭ হাজার ৯৫০ জন। গতকালের তুলনায় এদিন সামান্য কমেছে সক্রিয় করোনা রোগীর সংখ্যা।

বর্তমানে দেশে করোনা অ্যাক্টিভ কেস ৩ লক্ষ ৩৯ হাজার ৫৬ জন। ইতিমধ্যেই ৩ কোটি ২৫ লক্ষ ৯৮ হাজার ৪২৪ জন করোনামুক্ত হয়েছেন। দেশের অন্যান্য রাজ্যগুলিতে সংক্রমণ পরিস্থিতি বেশ খানিকটা নিয়ন্ত্রণে এসেছে। তবে দেশের দুই রাজ্যে সংক্রমণ পরিস্থিতি এখনও ঘোর উদ্বেগে রেখেছে কেন্দ্রকে।

মহারাষ্ট্র ও কেরলে এখনও বিপজ্জনক পরিস্থিতি তৈরি করে রেখেছে করোনা। এই আবহে এবারও গণেশ পুজোয় অত্যন্ত সাবধানী ছিল মহারাষ্ট্র সরকার। পুজোকে কেন্দ্র করে সবধরনের জমায়েতই ছিল নিষিদ্ধ। তবুও মহারাষ্ট্রের পাঁচটি জেলার সংক্রমণ পরিস্থিতি এখনও উদ্বেগজনক জায়গায় রয়েছে। এরই পাশাপাশি কেরলেও করোনা মোকিবালায় নাইট কারফিউ, সপ্তাহান্তে লকডাউন জারি থাকছে। তবুও সংক্রমণে লাগাম পরানো যাচ্ছে না।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bengal sees moderate 700 and above daily cases since last few days state