বড় খবর

ছুটির দিনেও মাত্রাছাড়া করোনার সংক্রমণ! একদিনে আক্রান্ত ৭৬১, সামান্য কমল মৃত্যু

Bengal Covid Daily Update: রাজ্যে দৈনিক সংক্রমণ বাড়লেও, কমেছে মৃত্যু। সংক্রমণের নিরিখে শীর্ষে কলকাতা।

coronavirus india daily cases report 13 octoner 2021
করোনা পরীক্ষায় চলছে নমুনা সংগ্রহ। এক্সপ্রেস ফাইল ফটো, পার্থ পাল

Bengal Covid Daily Update: ছুটির দিনেও একধাক্কায় অনেকটা বাড়ল রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ। একদিনে সংক্রমিত ৭৬১ জন, মৃত ৯ জন। রাজ্যে মোট সংক্রমিত ১৫,৭০৫, ৫৩৯ জন এবং করোনা আক্রান্ত হয়ে মৃত ১৮,৮১৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৪৩ জন, সুস্থতার হার ৯৮.৩২%। সক্রিয় সংক্রমণ ৭৫৮০।

এদিকে, রাজ্যে দৈনিক সংক্রমণ বাড়লেও, কমেছে মৃত্যু। সংক্রমণের নিরিখে শীর্ষে কলকাতা। তারপর উত্তর ২৪ পরগনা, হাওড়া,  হুগলী, দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়া। অপরদিকে, আবারও নিম্নমুখী দেশের কোভিড-গ্রাফ। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ২৪ হাজার ৩৫৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। একদিনে দেশে করোনার বলি আরও ২৩৪। তবে বড়সড় স্বস্তি মিলেছে অ্যাক্টিভ কেসে। দেশজুড়ে উৎসবের মরশুম শুরুর মুখে এই তথ্য স্বস্তিদায়ক। এখনও কেন্দ্রের চিন্তায় কেরল। দক্ষিণের এই রাজ্যের সংক্রমণ পরিস্থিতি এখনও উদ্বেগজনক। দেশের সিংহভাগ করোনা রোগীই বর্তমানে কেরলের বাসিন্দা।

স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী দেশে এই মহূর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা, ২ লক্ষ ৭৩ হাজার ৮৮৯। গত ২৪ ঘণ্টায় গোটা দেশে নতুন সংক্রমিতের সংখ্যা ২৪ হাজারের বেশি। তার মধ্যে শুধু কেরলেই একদিনে করোনা আক্রান্ত হয়েছেন প্রায় ১৪ হাজার মানুষ। একদিনে গোটা দেশে করোনার বলি ২৩৪। তার মধ্যে কেরলেই মৃত্যু ৯৫ জনের। শুক্রবার পর্যন্ত দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৪ লক্ষ ৪৮ হাজার।

উত্তর-পূর্বের রাজ্য মিজোরামেও ছড়াচ্ছে সংক্রমণ। ছোট্ট এই পার্বত্য রাজ্যে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। মিজোরামে গত কয়েকদিনে শিশুদের মধ্যেও করোনার সংক্রমণ ছড়িয়ে পড়তে লক্ষ্য করা গিয়েছে। যা নিয়েই অত্যন্ত উদ্বেগজনক পরিস্থিতি তৈরি হয়েছে উত্তর-পূর্বের এই রাজ্যে। মিজোরামে অগাস্ট-সেপ্টম্বরের মধ্যে ১০ বছর পর্যন্ত শিশুদের ১৬ শতাংশের মধ্যে করোনার সংক্রমণের হদিশ মিলেছে। তবে করোনা পজিটিভ হলেও কারও অবস্থাই সংকটজনক পর্যায়ে পৌঁছোয়নি। মিজোরামের কিছু আবাসিক স্কুল ও অনাথ আশ্রমের শিশুদের মধ্যেই মূলত সংক্রমণ বেশি মাত্রায় ছড়িয়ে পড়তে দেখা যায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengal sees moreover 750 daily corona cases amid national holiday state

Next Story
‘ডিভিসি যেভাবে জল ছেড়েছে সেটা বড় ক্রাইম!’, নবান্নে সরব মুখ্যমন্ত্রীBengal Flood, CM Mamata
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com