বড় খবর

অব্যাহত করোনার দৌড়! একদিনে সংক্রমিত ৮৭৫, বাড়ল সক্রিয় সংক্রমণও

Bengal Covid Daily Update: ১৪ নভেম্বর পর্যন্ত রাজ্যে সক্রিয় সংক্রমণ ৮,০৬২। একদিনে সুস্থ হয়েছে ৮৩৭ জন। সুস্থতার হার কমে ৯৮.২৯%।

Corona daily report in India 29 november 2021
প্রতীকী ছবি

Bengal Covid Daily Update: মঙ্গলবার থেকে রাজ্যে খুলছে স্কুল-কলেজ। তার আগে দৈনিক সংক্রমণের বিচারে করোনার দৌড় অব্যাহত। টানা তিন-চার দিন সাড়ে ৮০০-র উপরেই দৈনিক আক্রান্ত। সেই ট্রেন্ড অনুসরণ করে রবিবারও সাড়ে ৮৫০-র উপরে থাকল কোভিড গ্রাফ। একদিনে সংক্রমিত ৮৭৫, মৃত অনেক কমে ৭।

সংক্রমণ গ্রাফ ঊর্ধ্বমুখী থাকায় প্রভাব পড়েছে সক্রিয় সংক্রমণে। ১৪ নভেম্বর পর্যন্ত রাজ্যে সক্রিয় সংক্রমণ ৮,০৬২। একদিনে সুস্থ হয়েছে ৮৩৭ জন। সুস্থতার হার কমে ৯৮.২৯%। সামান্য বেড়েছে আক্রান্তের হার। রাজ্যে এই মুহূর্তে আক্রান্তের হার ২.১৩%। দৈনিক সংক্রমণের নিরিখে শীর্ষে কলকাতা (২৩৮), কলকাতা (১৪০),দক্ষিণ ২৪ পরগনা (৭১) এবং হুগলি (৬৭)। উত্তরবঙ্গের নিরিখে শীর্ষে দার্জিলিং, দক্ষিণ দিনাজপুর এবং মালদা।   

এদিকে, স্বস্তিজনক দেশের দৈনিক কোভিড পরিসংখ্য়ান। গত দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় বেশ খানিকটা কমেছে কমেছে দৈনিক মৃত্যুর হার। রবিবার স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ১১ হাজার ২৭১ জন। শনিবার করোনামুক্ত হয়েছেন ১১ হাজার ৩৭৬ জন। সুস্থতার হার ৯৮.২৬ শতাংশ।

দেশের মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৪৪ লক্ষ ৩৭ হাজার ৩০৭। মোট সুস্থতার হার ৩ কোটি ৩৮ লক্ষ ২৭ হাজার ৮৫৯ জন। বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী রয়েছেন ১ লক্ষ ৩৫ হাজার ৯১৮ জন। যা মার্চের পর থেকে সর্বনিম্ন। গত কয়েকদিন ধরে করোনার দৈনিক মৃত্যুর হার বৃদ্ধি স্বাস্থ্যকর্তাদের উদ্বেদগ বাড়াচ্ছিল। দৈনিক মৃত্যুর সংখ্যা বিগত কয়েক দিন ৫৪০০ ছাড়িয়েছে। তবে, গত ২৪ ঘন্টায় এই হার একধাক্কায় বেশ খানিকটা কমেছে। শনিবার করোনার প্রাণ গিয়েছে ২৮৫ জনের। এই নিয়ে দেশে মারণ ভাইরাসে মৃত্যু হল মোট ৪ লক্ষ ৬৩ হাজার ৫৩০ জনের।

গত ২৪ ঘন্টায় ৫৭ লক্ষের বেশি টিকাকরণ হয়েছে। এখনও পর্যন্ত দেশে মোট ১১২ কোটি ১ লক্ষ ৩ হাজার ২২৫ ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। প্রায় ১২ লক্ষের ৫৬টি নমুনা পরীক্ষা হয়েছে গতকাল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengal sees moreover 850 daily corona cases along surges of active infections state

Next Story
এবার ডেঙ্গির থাবা মেডিক্যাল কলেজে, আক্রান্ত চার পড়ুয়াMedical college Boys hostel Express Photo Shashi Ghosh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com