বড় খবর

স্বস্তি বাড়িয়ে হাজারের নিচেই রাজ্যের দৈনিক করোনা গ্রাফ! সংক্রমণ হার ২ শতাংশের কম

Bengal Corona Today: দৈনিক সংক্রমণের শীর্ষে উত্তর ২৪ পরগনা। তার পরেই রয়েছে কলকাতা, পূর্ব মেদিনীপুর এবং দার্জিলিং।

Bengal Corona, Daily Cases, Active cases
কমছে কোভিডের প্রকোপ।

Bengal Corona: নবান্নকে স্বস্তি দিয়ে হাজারের নিচেই রইল রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ। জানা গিয়েছে, গত ছ’দিন ধরে এই প্রবণতাই বজায় রেখেছে দৈনিক সংক্রমণ। রবিবার  স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিনে উল্লেখ, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯২৪ জন। সক্রিয় রোগীর সংখ্যা ১৪ হাজার ৯০১ অর্থাৎ ১৫ হাজারের নিচে। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লক্ষ ১২ হাজার ১২৯।

জানা গিয়েছে, গত চার দিন ধরে সংক্রমণের হার বা পজিটিভিটি রেট ২ শতাংশের নীচেই। রবিবার সংক্রমণের হার ১.৯২ শতাংশ। প্রতিদিন যত সংখ্যক মানুষের কোভিড টেস্ট হয় এবং তার মধ্যে যত শতাংশের রিপোর্ট পজিটিভ আসে, তাকে ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বলা হয়।

বুলেটিনে উল্লেখ, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৩১৪ জন। এই সংখ্যা শনিবারের তুলনায় সামান্য কম। শনিবারের হিসেবে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছিলেন ১ হাজার ৩৬৬। ফলে রাজ্যে মোট সুস্থ হয়েছেন ১৪ লক্ষ ৭৯ হাজার ৩১২ জন।

স্বস্তি দিয়ে অনেকটাই নেমেছে দৈনিক মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১৩ জনের। কলকাতা, উত্তর ২৪ পরগনা এবং দার্জিলিঙে ২ জন করে মারা গিয়েছেন। নদিয়ায় মৃত্যু হয়েছে চার জনের। হাওড়া, হুগলি এবং জলপাইগুড়িতে জেলাপিছু এক জনের মৃত্যু হয়েছে।

রাজ্যে রবিবার পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৯১৬। এখনও পর্যন্ত মোট এক কোটি ৪৭ লক্ষ ৬৯ হাজার ৭৩৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় দু’লক্ষ ১৪ হাজার ৭১৯ জনকে টিকা দেওয়া হয়েছে। রবিবার পর্যন্ত মোট টিকাকরণ হয়েছে দু’কোটি ৪০ লক্ষ ৬৮ হাজার ৩২০। দৈনিক সংক্রমণের শীর্ষে উত্তর ২৪ পরগনা। তার পরেই রয়েছে কলকাতা, পূর্ব মেদিনীপুর  এবং দার্জিলিং।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengal sees sharp decline in daily positive covid cases since last six days state

Next Story
এবার ডেঙ্গির থাবা মেডিক্যাল কলেজে, আক্রান্ত চার পড়ুয়াMedical college Boys hostel Express Photo Shashi Ghosh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com