বড় খবর

রাজ্যে সামান্য বাড়ল করোনার দৈনিক সংক্রমণ-মৃত্যু! ক্রমেই কমছে অ্যাক্টিভ রোগী

Bengal Covid Daily Update: জেলাভিত্তিক সংক্রমণের নিরিখে শীর্ষে কলকাতা (১৯৮), উত্তর ২৪ পরগনা (১৩০)  এবং দক্ষিণ ২৪ পরগনা (৬২)।

India reports 6,563 new cases 20 December 2021
দৈনিক সংক্রমণ ও মৃত্যু কমলেও কমছে না উদ্বেগ।

Bengal Covid Daily Update: ছুটির দিন রাজ্যে সামান্য বাড়ল করোনার দৈনিক সংক্রমণ এবং মৃত্যু। ২৪ ঘণ্টায় সংক্রমিত ৭১৫, মৃত ১২। একদিনে সুস্থ হয়েছেন ৭১৯ জন, সুস্থতার হার ৯৮.৩১%। নিম্নমুখী সক্রিয় রোগীর সংখ্যা এবং আক্রান্তের হার। রাজ্যে এখন সংক্রমণের হার ২.০১%, ২৮ নভেম্বর পর্যন্ত রাজ্যে সক্রিয় সংক্রমণ ৭৮০৪।

জেলাভিত্তিক সংক্রমণের নিরিখে শীর্ষে কলকাতা (১৯৮), উত্তর ২৪ পরগনা (১৩০)  এবং দক্ষিণ ২৪ পরগনা (৬২)। এরপরেই আছে হুগলি (৬০) এবং হাওড়া (৫৬)। উত্তরবঙ্গের জেলাগুলোর মধ্যে শীর্ষে দার্জিলিং, তারপরেই জলপাইগুড়ি এবং কোচবিহার।  এদিকে, মোটের উপর রবিবারও দেশের দৈনিক সংক্রমণ একই জায়গায় দাঁড়িয়ে। গতকালের চেয়ে সামান্য বেড়েছে সংক্রমণ। তবে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতের সংখ্যা একধাক্কায় বেশ খানিকটা বেড়ে গিয়েছে। গতকাল করোনায় দেশে মৃতের সংখ্যা ছিল ৪৬৫। আজ সেই সংখ্যা বেড়ে ৬২১। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশে করোনা আক্রান্ত ৮ হাজার ৭৭৪ জন।

দেশে করোনার দৈনিক সংক্রমণের ওঠানামা জারি। গতকালের চেয়ে দেশে করোনার দৈনিক সংক্রমণ এদিন সামান্য বেড়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় কাবু ৮ হাজার ৭৭৪ জন। মৃত্যু হয়েছে ৬২১ জনের। একদিনে করোনামুক্ত হয়েছেন ৯ হাজার ৪৮১ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী স্বস্তি মিলেছে অ্যাক্টিভ কেসে। গত ৫৪৩ দিনের মধ্যে এদিনই সর্বনিম্ন অ্যাক্টিভ কেস দেশে। এই মুহুর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ৫ হাজার ৬৯১।

করোনার দক্ষিণ আফ্রিকান স্ট্রেন আতঙ্ক বেশ খানিকটা বাড়িয়েছে। ‘ওমিক্রন’ ভ্যারিয়েন্ট নিয়ে নতুন করে ফের একবার উদ্বেগে গোটা বিশ্ব। ভাইরাসের নয়া এই প্রজাতি নাকি অত্যন্ত শক্তিশালী। মানবদেহে তৈরি টিকার প্রাচীরও নাকি ভেঙে ফেলতে পারে ‘ওমিক্রন’।

খোদ বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা WHO-ও করোনার নয়া ভ্যারিয়েন্টকে উদ্বেগজনক তালিকায় রেখেছে। এই আবহে গতকালই দেশের করোনা পরিস্থিতি পর্যালোচনায় বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengal sees slight increase in daily corona cases along death numbers state

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com