scorecardresearch

দেবীপক্ষের আগে রাজ্যে সামান্য বাড়ল করোনা সংক্রমণ! উদ্বেগের কারণ দক্ষিণবঙ্গ

Bengal Covid Daily Update: একদিনে রাজ্যে সংক্রমিত ৬১৯, মৃত ১১। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৩৭ জন।

Covid 19, bengal Corona, Vaccination
মানিকতলা ইএসআই হাসপাতালে দৃষ্টিহীনদের টিকাকরণ। ফাইল ছবি: শশী ঘোষ

Bengal Covid Daily Update: রাত পেরোলেই দেবীপক্ষের সূচনা। তার আগে সামান্য বাড়ল রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ। একদিনে রাজ্যে সংক্রমিত ৬১৯, মৃত ১১। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৩৭ জন। রাজ্যে মোট সংক্রমিত এবং মৃত ১৫,৭২,৪৬০ ও ১৮,৮৪৮। ৫ অক্টোবর পর্যন্ত রাজ্যে সুস্থ হয়েছেন ১৫,৪৬,০৩৭, সক্রিয় সংক্রমণ ৭৫৭৫।

এদিকে, দৈনিক সংক্রমণের নিরিখে উদ্বেগের কারণ দক্ষিণবঙ্গ। শীর্ষে কলকাতা, তারপর দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং নদিয়া। পাশাপাশি পুজোর মুখে লাগাতার স্বস্তি দিচ্ছে করোনা। একধাক্কায় বেশ খানিকটা কমল দেশের দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হলেন ১৮ হাজার ৩৪৬ জন। গত ২০৯ দিনে এটাই দেশের সর্বনিম্ন সংক্রমণ। দেশে উৎসবের মরশুম শুরুর মুখে এই পরিসংখ্যান নিঃসন্দেহে স্বস্তিজনক।

পরপর বেশ কয়েকদিন দেশের দৈনিক সংক্রমণের পতন অব্যাহত। গত ১১ দিন একটানা দেশের দৈনিক সংক্রমণ ৩০ হাজারের নীচে রয়েছে। সোমবার সংক্রমণ-গ্রাফে আরও পতন। আগের চেয়ে সংক্রমণ কমলেও এখনও দক্ষিণের রাজ্য কেরল নিয়েই গভীর চিন্তায় স্বাস্থ্যমন্ত্রক। গত ২৪ ঘণ্টায় কেরলে ফের ৮ হাজার ৮৫০ জন করোনা আক্রান্ত হয়েছেন, মৃত্যু হয়েছে ১৪৯ জনের। সংক্রমণ পরিস্থিতি মোকাবিলায় একাধিক বিধি-নিষেধ জারি রয়েছে কেরলে। তাতেও মাত্রাছাড়া সংক্রমণে লাগাম পরাতে হিমশিম দশা পিনারাই বিজয়নের সরকারের।

এদিকে স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে দেশে করোনা অ্যাক্টিভ কেস ২ লক্ষ ৫২ হাজার ৯০২টি। এই মুহূর্তে দেশে করোনায় সুস্থতার হার ৯৭.৯৩ শতাংশ। দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৪ লক্ষ ৪৯ হাজার। এখনও সংক্রমণের তৃতীয় ধাক্কা নিয়ে আতঙ্ক রয়েছে দেশজুড়ে। তার আগে টিকাকরণ কর্মসূচিতে আরও বেশি জোর দেওয়া হচ্ছে। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, ইতিমধ্যেই দেশের ৯১ কোটি ৫৪ লক্ষেরও বেশি মানুষকে করোনার টিকা দেওয়া হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bengal sees slight rise in daily corona cases ahed of navratri state