বড় খবর

রাজ্যে সামান্য বাড়ল দৈনিক সংক্রমণ-মৃত্যু! একদিনে সংক্রমিত ৫৪৬, মৃত ১৩

Bengal Covid Update: দৈনিক সংক্রমণের নিরিখে প্রথম স্থানে কলকাতা। তারপরেই আছে উত্তর ২৪ পরগনা।

Covid 19, bengal Corona, Vaccination
মানিকতলা ইএসআই হাসপাতালে দৃষ্টিহীনদের টিকাকরণ। ফাইল ছবি: শশী ঘোষ

Bengal Covid Update: শনি, রবি এবং সোমবার মিলিয়ে রাজ্যের দৈনিক সংক্রমণে মুখের হাসি চওড়া হয়েছে নবান্নের। কিন্তু মঙ্গলবার ফের বাড়ল দৈনিক সংক্রমণ। সোমবার রাজ্যে দৈনিক আক্রান্ত ছিল ৫১০ জন। আর মঙ্গলবারের হিসেবে সংক্রমিত ৫৪৬ জন। সংক্রমণ বৃদ্ধির সঙ্গে বেড়েছে দৈনিক মৃত্যু। একদিনে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৩ জনের।পাশাপাশি রাজ্যে এখন সক্রিয় সংক্রমণ ৮৮২৫। সুস্থতার হার ৯৮.২৪%। একদিনে সুস্থ হয়েছেন ৬৪০ জন।  

এদিকে, দৈনিক সংক্রমণের নিরিখে প্রথম স্থানে কলকাতা। তারপরেই আছে উত্তর ২৪ পরগনা। এদিকে, চার দিনেরও কম সময়ে দৈনিক টিকাকরণে ফের রেকর্ড গড়ল ভারত। গত ২৪ ঘণ্টায় এক কোটির বেশি মানুষের টিকাকরণ হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসেবে, সংখ্যাটা ১,০৮, ৮৩,৯৬৩। গত শুক্রবার একদিনে ৯৩ লক্ষ মানুষের টিকাকরণ করে রেকর্ড গড়েছিল ভারত।  এদিকে, ওড়িশা সরকার রাজ্যে সপ্তাহান্তের লকডাউন তুলতে উদ্যোগ নিল। বুধবার অর্থাৎ পয়লা সেপ্টেম্বর থেকে সেই রাজ্যে আর থাকছে না শনি এবং রবিবার লকডাউন। রাজ্যে কোভিড গ্রাফের নিম্নগতি বিবেচনা করেই এই সিদ্ধান্ত।

পাশাপাশি রাত ১০টা-ভোর ৫টা পর্যন্ত কার্যকর নাইট কার্ফুতে কিছু বিধি শিথিল করেছে ওড়িশা সরকার। নাইট কার্ফু চলাকালীন জরুরিভিত্তিতে যাত্রীবাহী গাড়ি (ক্যাব) এবং খাবারের হোম ডেলিভারি করা যাবে। যাত্রীবাহী বাস এবং পন্যপাহী ট্রাকও এই সময়ের মধ্যে পথে নামবে। এমনটাই সংশোধিত নির্দেশিকায় জানিয়েছে ওড়িশা সরকার।  এদিকে, করোনা স্বস্তি দেশে। একধাক্কায় ৩০ হাজারের কোঠায় নেমে এল দেশের দৈনিক সংক্রমণ। গতকালের তুলনায় কমেছে করোনায় মৃত্যুর সংখ্যাও। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, একদিনে নতুন করে দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৯৪১ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৫০ জনের। তবে এখনও করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা নিয়ে উদ্বেগে স্বাস্থ্যমন্ত্রক। এই মুহূর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ৩ লক্ষ ৭০ হাজার ৬৪০।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন  টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengal sees slight rises in daily covid cases state

Next Story
ঘাটাল মাস্টার প্ল্যান: ‘দেখব, চিন্তা করব’, রাজ্যের প্রতিনিধি দলকে আশ্বাস কেন্দ্রীয় মন্ত্রীরCentral Minister assured the state government about the Ghatal Master Plan
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com