scorecardresearch

নিয়োগ দুর্নীতি মামলায় রাতভর জেরার পর গ্রেফতার মানিক ভট্টাচার্য

বয়ানে অসঙ্গতি এবং তদন্তে সহযোগিতা না করার অভিযোগ মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে।

নিয়োগ দুর্নীতি মামলায় রাতভর জেরার পর গ্রেফতার মানিক ভট্টাচার্য
মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠের দাবি ঘিরে শোরগোল।

নিয়োগ দুর্নীতি মামলায় এবার গ্রেফতার প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। সোমবার রাতভর জিজ্ঞাসাবাদের পর পলাশিপাড়ার বিধায়ককে গ্রেফতার করল ইডি। আজ, মঙ্গলবার তাঁকে আদালতে পেশ করা হবে। বয়ানে অসঙ্গতি এবং তদন্তে সহযোগিতা না করার অভিযোগ মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে। এর আগে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, তাঁর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেফতার করেছে ইডি।

সোমবার সিজিও কমপ্লেক্সে রাতভর মানিককে জেরা করে ইডি। বয়ানে অসঙ্গতি এবং তদন্তে সহযোগিতা না করার অভিযোগে আজ, মঙ্গলবার সকালে তাঁকে গ্রেফতার করা হয়। আজই আদালতে পেশ করা হবে তাঁকে। সোমবার দুপুরের পর সিজিও কমপ্লেক্সে তলব করা হয় মানিককে। সন্ধে গড়িয়ে রাত হওয়ার পরেও তাঁর জেরা চলতে থাকে। ইডি সূত্রে খবর, রাতভর জেরা করা হয় তাঁকে।

ইডির তরফে দাবি, তথ্যপ্রমাণ দেখানোর পরও তিনি বিভ্রান্ত করছিলেন। তথ্য গোপন করার চেষ্টা করছিলেন। মানিককে গ্রেফতারির পর তাঁর ছেলেকে ফোন করা হয় বলে জানা গিয়েছে ইডি সূত্রে। এদিকে, মানিকের আইনজীবীদের দাবি, সুপ্রিম কোর্টের রক্ষাকবচ থাকা সত্ত্বেও তাঁকে অনৈতিক ভাবে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন কেষ্টর বিরুদ্ধে গরু পাচার মামলায় সাক্ষী শতাব্দী, হাটে হাঁড়ি ভাঙবেন সাংসদ?

যদিও ইডি-র আধিকারিকদের যুক্তি, সুপ্রিম কোর্টের রক্ষাকবচ শুধুমাত্র সিবিআইয়ের মামলায় রয়েছে। তাই ইডি-র মামলায় গ্রেফতার করতে কোনও বাধা নেই। তদন্তে নেমে ইডি জানতে পেরেছে, মানিক ভট্টাচার্যের নির্দেশে মার্কশিটে পরিবর্তন করা হয়েছিল। আর ওএমআর শিটের কথাও তিনি পুরোটাই জানতেন। কি

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bengal ssc scam ed arrests primary education boards ex chairman manik bhattacharya