বাংলা উত্তরপ্রদেশ-গুজরাট হবে, স্কুলে স্কুলে গীতা পড়ানো হবে: শুভেন্দু

দিবাস্বপ্ন কোনওদিন সফল হবে না, পাল্টা তৃণমূল সাংসদ শান্তনু সেনের।

Bengal will become UP-Assam-Gujarat, claims BJP's Suvendu Adhikari
এদিন হাওড়ার পাঁচলায় রথযাত্রা উপলক্ষে একটি ধর্মীয় অনুষ্ঠানে যোগ দেন শুভেন্দু।

মহারাষ্ট্রে উদ্ধব সরকার পতনের মুখে সেই সময় ঝাড়খণ্ড-বাংলাতেও একই হাল হবে বলে হুঁশিয়ারি দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। বাংলাতেও অপারেশন লোটাসের হুঁশিয়ারি দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ফেলে দেওয়ার ইঙ্গিত দেন বিরোধী দলনেতা। শুক্রবার রথযাত্রা উপলক্ষে হাওড়ার পাঁচলায় বিতর্কিত মন্তব্য করলেন শুভেন্দু। যা ঘিরে তোলপাড় রাজ্য রাজনীতি।

কী বলেছেন শুভেন্দু?

তিনি বলেছেন, “আপনারা তৈরি থাকুন। ঐক্যবদ্ধ হোন। পশ্চিমবঙ্গ উত্তরপ্রদেশ হবে, আসাম হবে। গুজরাতের মতো এখানেও স্কুলে স্কুলে গীতা-রামায়ণ পড়ানো হবে। আপনারা তৈরি থাকুন, জয় শ্রীরাম।” শুভেন্দুর হিন্দুত্ববাদী মন্তব্য ঘিরে রাজ্য রাজনীতি তোলপাড়।

এই প্রসঙ্গে তৃণমূলের সাংসদ শান্তনু সেন বলেছেন, “এধরনের দিবাস্বপ্ন কোনওদিন সফল হবে না। মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস যতদিন আছে, ততদিন এ রাজ্যকে আসাম, গুজরাট হতে দেবে না। এই বাংলা গণতন্ত্রের বাংলা, শান্তিপ্রিয় বাংলা, উন্নয়নের বাংলা। সর্বধর্ম সমন্বয়ের বাংলা, দেশকে পথ দেখানোর বাংলা। শুভেন্দু অধিকারীরা আগামিদিনে রাজনীতি থেকে হারিয়ে যাবেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের বাংলায় তাঁর আশা পূরণ হবে না।”

আরও পড়ুন শুভেন্দুর কনভয়ে ধাক্কা ট্রাকের, দুমড়ে-মুচড়ে গেল গাড়ি

প্রসঙ্গত, এদিন হাওড়ার পাঁচলায় রথযাত্রা উপলক্ষে একটি ধর্মীয় অনুষ্ঠানে যোগ দেন শুভেন্দু। তার পর জনতার উদ্দেশে এই কথা গুলি বলেন। তার আগে বিরাট বিপদ এড়ান শুভেন্দু অধিকারী। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কনভয়ে ধাক্কা দেয় একটি ট্রাক। দুর্ঘটনার জেরে শুভেন্দুর কনভয়ে থাকা ওই গাড়ির সামনের অংশটি দুমড়ে-মুচড়ে যায়। শুক্রবার দুপুরে পূর্ব মেদিনীপুরের মারিশদায় এই দুর্ঘটনাটি ঘটেছে। ঘটনার পরেই ট্রাক নিয়ে চম্পট চালকের। ট্রাকটির খোঁজ চালাচ্ছে পুলিশ।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bengal will become up assam gujarat claims bjps suvendu adhikari

Next Story
জগন্নাথ-বলরাম-সুভদ্রা নন, তারাপীঠে রথে পরিক্রমা তারা মায়ের