scorecardresearch

বড় খবর

Google Meet-এ বিয়ে, খাবার পৌঁছে দেবে Zomato, অভিনব ভাবনা বর্ধমানের যুগলের

অতিথিরাও হাজির থাকতে পারবেন বিয়েতে, আবার কোভিড বিধিও ভঙ্গ হবে না

Google Meet-এ বিয়ে, খাবার পৌঁছে দেবে Zomato, অভিনব ভাবনা বর্ধমানের যুগলের
সন্দীপন সরকার ও অদিতি দাস। ছবি সূত্র- ফেসবুক

একে করোনার ভয়, তার উপর কোভিড বিধিনিষেধ। অতিমারিতে সবকিছুই ভার্চুয়াল জগতে বন্দি। পড়াশোনা তো বটেই, অফিস-কাছারিও এখন ডিজিটাল মাধ্যমে সম্পন্ন হচ্ছে। কিন্তু বিয়ে! বিয়ে কি ভার্চুয়ালি সম্ভব? শুনতে অবাক লাগলেও দুই বঙ্গসন্তান তাই-ই করে দেখাতে চলেছেন। Google Meet-এ বিয়েও হবে আবার কোভিড বিধিও ভাঙবে না!

বর্ধমানের সন্দীপন সরকার এবং অদিতি দাস ভার্চুয়াল মাধ্যমে আগামী ২৪ জানুয়ারি। কিন্তু রাজ্য সরকারের বিধিনিষেধ অনুযায়ী, বিয়ে বাড়িতে সর্বাধিক ২০০ জন আমন্ত্রিত থাকতে পারবেন। কিন্তু সন্দীপন-অদিতির বিয়েতে নিমন্ত্রিত ৪৫০ জন। তাহলে উপায়! দুজনেই ঠিক করেছেন ডিজিটাল মাধ্যমেই বিয়ে-খাওয়া দাওয়া সারবেন তাঁরা। কীভাবে? বিয়ের সমস্ত অনুষ্ঠানই হবে ডিজিটাল পদ্ধতিতে।

জানা গিয়েছে, বর্ধমানের এই হবু দম্পতির বিয়েতে অতিথিরা উপস্থিত থাকবেন Google Meet-এর মাধ্যমে। বিয়ের দিন গুগল মিটের লিংক পৌঁছে যাবে অতিথিদের কাছে। সেই লিংকে ক্লিক করে বিয়ের সাক্ষী হতে পারবেন তাঁরা।

কিন্তু খাওয়া-দাওয়া! পেটপুজো ছাড়া বিয়ে কি সম্ভব? তারও উপায় আছে। তার জন্য অনলাইন অ্যাপ জোম্যাটো-তে খাবারের বন্দোবস্ত করে রেখেছেন হবু দম্পতি। প্রত্যেক অতিথির বাড়িতে মেনু ধরে খাবার পৌঁছে যাবে নির্ধারিত সময়ের মধ্যে। সুতরাং বিয়েও হল, খানাপিনাও।

আরও পড়ুন ‘কোভিড বিধি মেনে সুষ্ঠভাবে বইমেলা আয়োজনই বড় চ্যালেঞ্জ’, বলছেন ত্রিদিব চট্টোপাধ্যায়

এই ডিজিটাল বিয়ের ভাবনা এসেছিল হাসপাতালের বেডে শুয়ে। সন্দীপন করোনায় আক্রান্ত হয়েছিলেন। হাসপাতালে ভর্তি হতে হয়েছিল তাঁকে। চারদিন হাসপাতালের বেডে শুয়ে এই অভিনব ভাবনা আসে তাঁর মাথায়। এমন ভাবনা যাতে অতিথিরাও হাজির থাকতে পারবেন বিয়েতে, আবার কোভিড বিধিও ভঙ্গ হবে না, আর খাওয়া-দাওয়াও হবে। ধন্যি বুদ্ধি!

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bengali couples digital wedding on google meet food via zomato for guests