মমতার দেওয়া মেডেল ফেরালেন ভারতী ঘোষ

"ভাল কাজের জন্য ২০১৪ সালে মুখ্যমন্ত্রীর দেওয়া মেডেল ও সার্টিফিকেট ফেরত দিচ্ছি। আমি কী কাজ করেছি তা জঙ্গলমহলই বলবে। এজন্য কোনও মেডেলের দরকার নেই।"

By: Kolkata  Updated: March 8, 2019, 01:35:38 PM

তাঁর ‘জঙ্গলমহলের মায়ের’ দেওয়া মেডেল ফেরালেন প্রাক্তন আইপিএস ভারতী ঘোষ। ২০১৪ সালে ভাল পারফরম্যান্সের জন্য মুখ্যমন্ত্রীর থেকে মেডেল পেয়েছিলেন ভারতী। সেই মেডেলই এবার ফিরিয়ে দিলেন একদা মমতা ঘনিষ্ঠ এই প্রাক্তন পুলিশ আধিকারিক। বুধবার মেডেল ফেরানোর সিদ্ধান্তের কথা চিঠিতে লিখে স্পিড পোস্ট মারফৎ মুখ্যমন্ত্রীর দফতরে পাঠিয়েছেন সদ্য বিজেপিতে যোগ দেওয়া ভারতী।

চিঠিতে ভারতী লিখেছেন, “ভাল কাজের জন্য ২০১৪ সালে মুখ্যমন্ত্রীর দেওয়া মেডেল ও সার্টিফিকেট ফেরত দিচ্ছি। আমি কী কাজ করেছি তা জঙ্গলমহলই বলবে। এজন্য কোনও মেডেলের দরকার নেই। আশা করব, অন্য আধিকারিকরাও আমার পদাঙ্ক অনুসরণ করবেন। যখন তাঁরা অত্যাচারের শিকার হবেন, তাঁরাও মেডেল ফেরত দেবেন।”

আরও পড়ুন, বিজেপিতে ভারতী ঘোষ, দলে যোগ দিয়েই মমতার প্রতি আক্রমণাত্মক প্রাক্তন আইপিএস

মুখ্যমন্ত্রীর দফতরে পাঠানো চিঠিতে ভারতী এও উল্লেখ করেছেন, “আগেই মেডেলটি ফেরাতে পারতাম। কিন্তু গত বছরের ১ ফেব্রুয়ারি আমার নাকতলার বাড়িতে সিআইডি আধিকারিকরা লুট করেছেন। তছনছ করেছেন আমার ঘর। ফলে মেডেলটি খুঁজতে খানিকটা সময় লাগল। ধ্বংসস্তূপ থেকে মেডেলটি উদ্ধার করেছি শেষ পর্যন্ত।”

মুখ্যমন্ত্রীর দফতরে ভারতীর চিঠি প্রসঙ্গে অবশ্য তেমন কোনও সাড়া দেননি দফতরের আধিকারিকরা। এ প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক এক আধিকারিক বলেন, “আমি এ ব্যাপারে ঠিক জানি না।”

আরও পড়ুন- রাজীব কুমার শুধু সিআইডিরই, অতিরিক্ত দায়িত্ব প্রত্যাহার

উল্লেখ্য, একদা মমতা ঘনিষ্ঠ আইপিএস ভারতী ঘোষ ২০১৭ সালের ডিসেম্বরে চাকরি থেকে ইস্তফা দেন। ভারতী ও তাঁর স্বামীর বিরুদ্ধে তোলাবাজির মামলা দায়ের করা হয়। যে অভিযোগের তদন্তের অঙ্গ হিসেবে ভারতীর সম্পত্তির পরিমাণ নিশ্চিত করতে তল্লাশি চালানো হয়। তখন থেকেই শাসকদলের সঙ্গে তাঁর দূরত্ব বাড়তে থাকে। মমতা বন্দ্যোপাধ্যায়কে এক সময় ‘জঙ্গলমহলের মা’ বলে ডাকতেন ভারতী। ‘ভালো মেয়ে’, ‘গুড গার্ল’ ‘আমার মেয়ে’ বলে ভারতীকে সম্বোধন করতেন স্বয়ং মমতা। শাসকদলের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা নিয়ে বিরোধীরা প্রায়শই সরব হতেন। কয়েকদিন আগে সেই ‘ভালো মেয়ে’ ভারতীই মমতার বিরুদ্ধে তীব্র আক্রমণ শানিয়ে মুকুল রায়ের হাত ধরে বিজেপিতে যোগ দেন।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bharati returns medal mamata banerjee awarded in 14 medal bjp ips west bengal

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং