scorecardresearch

বড় খবর

তৃণমূল নেতা খুনের জেরে উত্তপ্ত রামপুরহাট, বহু বাড়িতে আগুন, পুড়ে মৃত অন্তত ৭ জন

সোমবার রাতে ভাদু শেখের খুনের ঘটনার পর বগটুই গ্রামে একের পর এক বাড়িতে অগ্নিসংযোগ করা হয় বলে অভিযোগ।

Kolkata: Massive fire broke out at Tangra factory
ফাইল ছবি। এক্সপ্রেস ফটো- পার্থ পাল

বীরভূমে তৃণমূলের পঞ্চায়েত উপপ্রধানের খুনের পর উত্তপ্ত রামপুরহাট। সোমবার রাতে ভাদু শেখের খুনের ঘটনার পর বগটুই গ্রামে একের পর এক বাড়িতে অগ্নিসংযোগ করা হয় বলে অভিযোগ। অগ্নিকাণ্ডে সাত জনের পুড়ে মৃত্যু হয়েছে বলে খবর। স্থানীয়দের অভিযোগ, দুষ্কৃতীরা রাতভর গ্রামে তাণ্ডব চালায়।

দমকল জানিয়েছে, অন্তত দশটি বাড়িতে আগুন লাগে সোমবার রাতে। অন্তত ৭টি দেহ উদ্ধার করা হয়েছে অগ্নিদগ্ধ অবস্থায়। ঘটনাস্থলে পৌঁছেছে বিশাল পুলিশবাহিনী। গতকালই জাতীয় সড়কের ধারের একটি দোকানে বসে চা খাচ্ছিলেন ভাদু শেখ। তখনই তাঁকে লক্ষ্য করে বোমাবাজি হয় বলে অভিযোগ। বোমার আঘাতে মৃত্যু হয় তাঁর।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এর পর রাত৮টার পর বাইকে চেপে চার-পাঁচজন বগটুই গ্রামে চড়াও হয়। একাধিক বাড়িতে ভাঙচুর চালায়, তার পর বাড়িগুলিতে আগুন দেওয়া হয়। কমপক্ষে ১০টি বাড়িতে আগুন লাগানো হয় বলে অভিযোগ। তাতেই ৭ জন পুড়ে মারা যান বলে জানা গিয়েছে। এই অগ্নিসংযোগের সঙ্গে উপপ্রধানের মৃত্যুর সংযোগ রয়েছে বলে দাবি স্থানীয়দের।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, তৃণমূল নেতার খুনের বদলা নিতেই গ্রামে তাণ্ডব চালানো হয়েছে। তবে দুটি ঘটনার মধ্যে কোনও সংযোগ রয়েছে কি না তা নিয়ে সন্দিহান পুলিশ। এই বিষয়ে এখনই কিছু বলতে চাইছে না পুলিশ। আগুন লাগানো হয়েছে না কি গ্যাস সিলিন্ডার-স্টোভ জাতীয় কিছু ফেটে আগুন লেগেছে তা নিয়েও ধোঁয়াশা রয়েছে।

আরও পড়ুন ফের উত্তপ্ত বিশ্বভারতী, পরীক্ষা বয়কট করল পাঠভবন ও শিক্ষাসত্রের পড়ুয়ারা

বীরভূমের পুলিশ সুপার নগেন্দ্র ত্রিপাঠী জানিয়েছেন, বাড়িতে অগ্নিকাণ্ডের জেরে ৭ জনের মৃত্যু হয়েছে। উপপ্রধান খুনের সঙ্গে বাড়িতে আগুন দেওয়ার ঘটনার কোনও যোগ রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের আবার দাবি, টিভি সেটে বিস্ফোরণের ফল এই অগ্নিকাণ্ড হয়ে থাকতে পারে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Birbhum major fire broke out in rampurhats village many dead updates