scorecardresearch

বড় খবর

ভাদু শেখ খুনে পুলিশের জালে আরও ৩, আজই বগটুইয়ে ফিরছেন মিহিলালরা

ভাদু খুনে গ্রেফতারির সংখ্যা বেড়ে হল ৪।

ভাদু শেখ খুনে পুলিশের জালে আরও ৩, আজই বগটুইয়ে ফিরছেন মিহিলালরা
বগটুই কাণ্ডে হাইকোর্ট সিবিআই তদন্তের নির্দেশ দিলেও মমতাতেই আস্থা রয়েছে মিহিলালের। এক্সপ্রেস ফটো- পার্থ পাল

ভাদু শেখ খুনে পুলিশের জালে আরও তিন জন। রামপুরহাটের ১ নম্বর ব্লকের বগসাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখ খুনের অভিযোগে শেরা শেখ, রাজা শেখ ও সঞ্জু শেখকে গ্রেফতার করল পুলিশ। তিনজনকে মালদা ও ঝাড়গ্রাম থেকে গ্রেফতার করেছে বীরভূম জেলা পুলিশ। ভাদু খুনে গ্রেফতারির সংখ্যা বেড়ে হল ৪। এদের আজ রামপুরহাট মহকুমা আদালতে তোলা হবে।

এদিকে, বগটুই গণহত্যা কাণ্ডের ১০ দিনের মাথায় আতঙ্ক কাটিয়ে গ্রামে ফিরছেন স্বজনহারা মিহিলাল শেখ এবং তাঁর পরিবার। জানা গিয়েছে, আজ, বুধবার তাঁরা সবাই গ্রামে ফিরছেন। প্রশাসনের তরফে তাঁদের বগটুই গ্রামে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হয়েছে। পর্যাপ্ত নিরাপত্তারও ব্যবস্থা করা হয়েছে। উল্লেখ্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই স্বজনহারাদের গ্রামে ফেরার আহ্বান জানিয়েছিলেন। পুলিশ সবরকম নিরাপত্তার ব্যবস্থা করবে বলে আশ্বস্ত করেন মমতা।

মুখ্যমন্ত্রীর আশ্বাসে এতদিন পর গ্রামে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন মিহিলালরা। প্রসঙ্গত, সামনেই উচ্চমাধ্যমিক পরীক্ষা। একই সঙ্গে একাদশ শ্রেণির পরীক্ষাও। কিন্তু বগটুই গ্রামজুড়ে এখন শুধুই আতঙ্কের পরিবেশ। অনেকেই বাড়িছাড়া। যাঁরা আছেন তাঁদেরও দিন কাটছে ঘোর শঙ্কায়। এই পরিস্থিতিতে মঙ্গলবার বগটুই গ্রাম গিয়ে সেখানকার উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের সঙ্গে কথা বলে উৎসাহ দিলেন বীরভূম জেলাশাসক বিধান রায়। পরীক্ষার্থীদের মনোবল বাড়াতেই জেলা প্রশাসনের শীর্ষ কর্তার এই উদ্যোগ বলে জানা গিয়েছে।

আরও পড়ুন বগটুইয়ে শুধুই হাহাকার-আতঙ্ক, তার মাঝেই গেলেন জেলাশাসক, মনোবল বাড়ালেন উচ্চমাধ্যমিক পরিক্ষার্থীদের

অন্যদিকে, গতকালই দ্বিতীয়বার মিহিলালের বয়ান রেকর্ড করে সিবিআই। ঘটনার দশদিন অতিক্রান্ত। এখনও বড় কোনও সূত্র পায়নি সিবিআই, এমনটাই জানা যাচ্ছে। তবে জোরকদমে চলছে তদন্ত প্রক্রিয়া।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Birbhum violence police arrests 3 man linked with bhadu sheikhs murder