scorecardresearch

বড় খবর

‘কোনও দিশা নেই, ঢপবাজি চলছে’, মমতার চা-ঘুগনির ব্যবসা পরামর্শে ধুয়ে দিলেন দিলীপ

মুখ্যমন্ত্রীর বিকল্প কর্মসংস্থানের পথ বাতলে দেওয়া প্রসঙ্গে তাঁকে কটাক্ষ করেছেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি।

‘কোনও দিশা নেই, ঢপবাজি চলছে’, মমতার চা-ঘুগনির ব্যবসা পরামর্শে ধুয়ে দিলেন দিলীপ
ফের মুখ্যমন্ত্রীর সমালোচনায় দিলীপ ঘোষ।

”যখন আর কোনও দিশা থাকে না, তখন মানুষকে এভাবেই ভুলিয়ে রাখতে হয়।” মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উৎকর্ষ বাংলার অনুষ্ঠানে বিকল্প উপার্জনের পথ বাতলে দেওয়া নিয়ে মন্তব্যকে এভাবেই কটাক্ষ করেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। এরই পাশাপাশি শুক্রবার প্রাতঃভ্রমণে বেরিয়ে বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে সিআইডি তলব ও এসএসসি কাণ্ডে কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের গ্রেফতারি নিয়েও মুখ খুলেছেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি।

বৃহস্পতিবার উৎকর্ষ বাংলার একটি অনুষ্ঠানে যোগ দিয়ে যুব সমাজকে চা-ঝালমুড়ি-ঘুগনির ব্যবসার পরামর্শ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিকল্প কর্মসংস্থানের এই পথ বাতলে দেওয়া নিয়েই এদিন তাঁকে কটাক্ষ করেছেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। তাঁর কথায়, ”যখন কোনও দিশা থাকে না, তখন মানুষকে এভাবেই ভুলিয়ে রাখতে হয়। দুর্নীতিতে ডুবে গেছে রাজ্য সরকার। ট্রেনিদের কাগজ দিয়ে বলছে চাকরি দিলম। ঢপবাজি চলছে। মুখ থুবড়ে পড়েছেন মমতা।”

আরও পড়ুন- চা-ঝালমুড়ি-ঘুগনি, চপশিল্পের পর ফের বিকল্প কর্মসংস্থানের দিশা দেখালেন মুখ্যমন্ত্রী

বৃহস্পতিবার উৎকর্ষ বাংলার অনুষ্ঠানে যোগ দিয়ে ছাত্রছাত্রীদের উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেন, ”এক হাজার টাকা জোগাড় করুন। একটা কেটলি কিনুন। কয়েকটি মাটির ভাঁড় কিনুন। দেখবেন কেমন চা বিক্রি হয়। তার পর কয়েকদিন যাওয়ার পর মা-কে বলুন একটি ঘুগনি করে দিতে, একটু আলুর দম করে দিতে। এই তো পুজো আসছে সামনে। দেখবেন, লোককে দিয়ে কুলোতে পারবেন না। আজকাল এত বিক্রি আছে। কোনও কাজ জীবনে ছোট নয়। একটু খেটে খেতে হবে, শরীরে নাম মহাশয়।” মুখ্যমন্ত্রীর বিকল্প কর্মসংস্থানের পথ বাতলে দেওয়া নিয়েই এদিন মুখ খুলেছেন দিলীপ ঘোষ।

আরও পড়ুন- বৃষ্টি-ভোগান্তির এখানেই শেষ নয়! ফের একবার তুমুল দুর্যোগের শঙ্কা

এরই পাশাপাশি কয়লাকাণ্ডে আসানসোলের বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে সিআইডির তলব নিয়েও মুখ খুলেছেন দিলীপ ঘোষ। আড়াই বছরের পুরনো একটি মামলায় জিতেন্দ্র তিওয়ারিকে আজ ভবানী ভবনে তলব করা হয়েছিল। যদিও জিতেন্দ্র তিওয়ারি আজ সিআইডি হাজিরা এড়িয়েছেন। চিঠি দিয়ে তাঁর গরহাজিরার কারণও তিনি সিআইডিকে জানিয়ে দিয়েছেন বলে সূত্রের খবর। জিতেন্দ্রকে সিআইডির তলব নিয়ে এদিন দিলীপ ঘোষ বলেন, ”বিজেপিকে ডিস্টার্ব করার চেষ্টা হচ্ছে। কোর্টের নির্দেশে কয়লা চুরির তদন্ত করছে সিবিআই। এবার সিআইডির এই তদন্ত ধোপে টিকবে কি?”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bjp dilip ghosh criticise cm mamata banerjee