scorecardresearch

বড় খবর

‘শাসকের আস্কারায় সন্ত্রাস’, হাওড়ার অশান্তিতে রাজ্যকেই কাঠগড়ায় তুললেন অনুপম

অশান্তি থামছেই না হাওড়ায়। পয়গম্বরকে নিয়ে মন্তব্যকে কেন্দ্র করে দফায়-দফায় উত্তাল কলকাতা লাগোয়া এই জেলার পরিস্থিতি।

Bjp leader Anupam Hazra criticise West Bengal Govt regarding howrah agitation
হাওড়ার অশান্তি নিয়ে রাজ্যকেই নিশানা করলেন অনুপম।

হাওড়ার অশান্তি নিয়ে এবার রাজ্যকেই পাল্টা নিশানা বিজেপি নেতা অনুপম হাজরার। একাধিক কেলেঙ্কারি থেকে সাধারণ মানুষের নজর ঘোরাতেই হাওড়ার এই অশান্তি পরিকল্পিত বলে অভিযোগ বিজেপি নেতার। শাসকের আস্কারায় রাজ্যে সন্ত্রাস চলছে বলেও তোপ বিজেপি নেতার।

অশান্তি থামছেই না হাওড়ায়। পয়গম্বরকে নিয়ে মন্তব্যকে কেন্দ্র করে দফায়-দফায় উত্তাল কলকাতা লাগোয়া এই জেলার পরিস্থিতি। এক কথায় বিক্ষোভের নামে চলছে তাণ্ডব। ক্লাব, গাড়ি ভাঙচুর-আগুন বিক্ষোভকারীদের। পুলিশকে লক্ষ্য করে ইট-পাথরের বৃষ্টি। ইসলামী নেতাদের আকুতি-মিনতিতেও কান দেওয়ার বালাই নেই। অবিরাম তাণ্ডব চলছেই। বিক্ষোভকারীদের শান্ত থাকতে আগেই বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তাঁর আবেদনে সাড়া দেওয়া তো দূর, উল্টে বিক্ষোভের পারদ আরও চড়েছে।

বিজেপি নেতা অনুপম হাজরার করা ফেসবুক পোস্ট।

এদিকে, হাওড়ার বিভিন্ন এলাকায় বিক্ষোভের নামে এই তাণ্ডব নিয়ে উল্টে রাজ্য সরকারকে বিঁধেই ময়দানে বিজেপি নেতা অনুপম হাজরা। ফেসবুক পোস্টে অনুপম লিখেছেন, ”SSC,TET, গরু চুরি, কয়লা চুরি- এসব থেকে জনগণের দৃষ্টি ঘোরাতেই শাসকের আস্কারাতে রাজ্যে চলছে সন্ত্রাস।”

অশান্তি থামাতে হাওড়ার পাঁচলায় বিশাল পুলিশ বাহিনী ও RAF। ছবি: পার্থ পাল।

যদিও মমতা বন্দ্যোপাধ্যায় এবার হাওড়ার এই অশান্তি নিয়ে যথেষ্ট কড়া বার্তা দিয়েছেন শনিবার। এদিন টুইটে তিনি লিখেছেন, ”আগেও বলেছি, দু’দিন ধরে হাওড়ার জনজীবন স্তব্ধ করে হিংসাত্মক ঘটনা ঘটানো হচ্ছে। এর পিছনে কিছু রাজনৈতিক দল আছে এবং তারা দাঙ্গা করাতে চায়- কিন্তু এসব বরদাস্ত করা হবে না এবং এসবের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা হবে। পাপ করল বিজেপি, কষ্ট করবে জনগণ?”

আরও পড়ুন- ‘আর বরদাস্ত নয়-এবার কঠোর পদক্ষেপ’, হাওড়া নিয়ে হুঁশিয়ারি মমতার

অন্যদিকে, হাওড়ার অশান্তি দমনে যথেষ্ট তৎপরতা নিয়েছে প্রশাসন। ১৪৪ ধারা জারি করে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দিয়ে বিক্ষোভ দমনের চেষ্টা পুলিশ ও প্রশাসনের। ইতিমধ্যেই হাওড়ার পরিস্থিতি মোকাবিলায় সেনা মোতায়েনেরও দাবি তুলেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী থেকে শুরু করে বিজেপি সাংসদ সৌমিত্র খাঁয়েরা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bjp leader anupam hazra criticise west bengal govt regarding howrah agitation