বড় খবর

বিধায়কের আত্মহত্যা তদন্তে মালদা থেকে গ্রেফতার এক, হন্যে হয়ে খোঁজ অন্যজনকে

স্বরাষ্ট্র সচিব বিজেপি বিধায়কের আত্মহত্যার প্রসঙ্গে বলতে গিয়ে মিনি ব্যাংকিং, সুদের কারবারের কথা বলেছেন।

nilay sing
আটক নিলয় সিংহ।

হেমতাবাদের মৃত বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের পকেট থেকে সুইসাইড নোট ছাড়াও মিলেছে দুই ব্যক্তির ছবি ও ফোন নম্বর। তাঁদের খোঁজ করার কথা মঙ্গলবার জানিয়েছেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব আলাপণ বন্দ্যোপাধ্যায়। এদিন দুপুরেই মালদা থেকে এক ব্যক্তিকে আটক করেছে সিআইডি। আটক নিলয় সিংহকে মালদা থেকে রায়গঞ্জে নিয়ে গিয়েছে সিআইডির কর্তরা। জানা গিয়েছে, নিলয় রায়গঞ্জের সমবায় ব্যাংকের চুক্তিভিত্তিক কর্মী।

এদিকে বিধায়কের রহস্যমৃত্যুর ঘটনায় মালদারই চাঁচোলে অপর এক ব্যক্তির খোঁজ করছে সিআইডি। জানা গিয়েছে, ওই ব্যক্তির নাম মাবুদ আলি। পুলিশ ও সিআইডি সূত্রে খবর, নিলয় ও মাবুদের খোঁজ মিললেই মৃত্যু রহস্য উন্মোচিত হতে পারে। সূত্রের খবর, সোমবার গভীর রাতে চাঁচোল থানার দারিয়াপুর গ্রামে ওই ব্যক্তির বাড়িতে পুলিশ হানা দেয়। কিন্তু মাবুদ আলি এলাকা থেকে চম্পট দেয়। তাঁর খোঁজে জোরদার তল্লাশি চলছে।

আরও বড়ুন- বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায় আত্মঘাতী, ময়না তদন্তের প্রাথমিক রিপোর্টে অনুমান পুলিশের: স্বরাষ্ট্রসচিব

পুলিশ ও সিআইডি সূত্রে খবর, সোমবার গভীর রাতে মকদমপুর এলাকার এক আবাসনে বিশাল পুলিশ বাহিনী অভিযান চালায়। কিন্তু রাতে নিলয় সিংহকে ধরতে পারেনি পুলিশ। এরপর মঙ্গলবার ভোরে নিলয় সিংহ মকদমপুর এলাকার নিজের আবাসনে ফিরতেই পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়। থানাতেই সিআইডি কর্তারা তাকে জিজ্ঞাসাবাদ শুরু করে। এদিন দুপুরেই মালদার সিআইডি কর্তারা নিলয় সিংহকে আটক করে রায়গঞ্জে নিয়ে যায়। রায়গঞ্জ যাওয়ার পথে নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন নিলয় সিংহ। তিনি বলেন, বিধায়কের সঙ্গে তাঁর পরিচয় আছে। কিন্তু ঘটনার পিছনে গভীর ষড়যন্ত্র রয়েছে। তাঁকে মাবুদ আলি নামে এক ব্যক্তি ফাঁসিয়ে দিয়েছে।

আরও পড়ুন- বিজেপির ডাকা বনধে উত্তরবঙ্গজুড়ে মিশ্র প্রভাব, রাষ্ট্রপতির দ্বারস্থ বিজয়বর্গীয়

এদিন স্বরাষ্ট্র সচিব বিজেপি বিধায়কের আত্মহত্যার প্রসঙ্গে বলতে গিয়ে মিনি ব্যাংকিং, সুদের কারবারের কথা বলেছেন। এদিকে পুলিশ জানিয়েছে, মাবুদ আলি ব্যাংক থেকে ঋণ পাইয়ে দেওয়ার কাজ করে থাকে। আটক নিলয় সিংহ সমবায় ব্যাংকের চুক্তিভিত্তিক কর্মী। সংশ্লিষ্ট মহলের মতে, নিরপেক্ষ তদন্ত হলেই সঠিক চিত্র উঠে আসবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: K

Next Story
বুধবার মাধ্যমিকের ফল প্রকাশ॥বিজেপি বিধায়ক মৃত্যু তদন্তে গ্রেফতার১॥ল’কলেজে ভর্তি প্রক্রিয়া বন্ধের প্রতিবাদে পথে এসএফআই॥ করোনায় বন্ধ মেট্রোর কাজ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com