বড় খবর

‘দুয়ারে দুয়ারে সরকার’ কর্মসূচিতে প্রথম দিনেই ব্যাপক সাড়া, পাল্টা কটাক্ষ বিজেপির

গেরুয়া শিবিরের তোপ, রাজ্যের মানুষের টাকা দিয়ে সরাসরি সরকারি কর্মসূচির নামে নির্বাচনী প্রচার শুরু করেছে তৃণমূল কংগ্রেস।

ফাইল ছবি

একুশের লক্ষ্যে জনসংযোগ বাড়াতে মমতা সরকারের কর্মসূচি ‘দুয়ারে দুয়ারে সরকার’ শুরু হয়েছে রাজ্যজুড়ে। পশ্চিমবঙ্গ সরকারের ১১টি জনমুখী প্রকল্পের সুবিধা সাধারণ মানুষকে দিতে পাড়ায় পাড়ায় শিবির করে সহায়তা কেন্দ্র করা হয়েছে। মঙ্গলবার প্রথমদিনেই প্রায় ৩ লক্ষ আবেদন জমা পড়েছে বলে সরকারের দাবি। তবে এই কর্মসূচিকে তীব্র কটাক্ষ করতে ছাড়েনি বিরোধী দল বিজেপি। গেরুয়া শিবিরের তোপ, রাজ্যের মানুষের টাকা দিয়ে সরাসরি সরকারি কর্মসূচির নামে নির্বাচনী প্রচার শুরু করেছে তৃণমূল কংগ্রেস।

জানা গিয়েছে, রাজ্যের সব বল্ক, পঞ্চায়েত এবং পুর ওয়ার্ডে প্রায় ২০ হাজার শিবির করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকেই সমস্ত সহায়তা কেন্দ্রে সাধারণ মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো। প্রত্যেকটি ক্যাম্পে লম্বা লাইন ছিল সকাল থেকেই। রাজ্যের ১১টি জনমুখী প্রকল্প যেমন, খাদ্যসাথী, স্বাস্থ্যসাথী, জাতি শংসাপত্র, শিক্ষাশ্রী, জয়জোহার, তফসিলি বন্ধু, কন্যাশ্রী, রূপশ্রী, ঐক্যশ্রী, ১০০ দিনের কাজ এবং কৃষক বন্ধুর সুবিধা জনসাধারণকে দিতে তাঁদের ঘরে ঘরে পৌঁছে গিয়েছে সরকার। যাঁরা এখনও প্রকল্পের সুবিধা পাননি তাঁদের জন্য এই শিবিরের বন্দোবস্ত বলে জানিয়েছে সরকার। প্রথম দিনেই ব্যাপক সাড়া পড়েছে এই কর্মসূচি ঘিরে।

আরও পড়ুন তথ্য-প্রযুক্তি শিল্পে রাজ্যে বিনিয়োগের জোয়ার, ঘোষণা মমতার

রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমের দাবি, “সরকার সাধারণ মানুষের সুবিধার জন্য বৈপ্লবিক পদক্ষেপ করেছে ‘দুয়ারে দুয়ারে সরকার’ কর্মসূচির মাধ্যমে। প্রত্যেকেই এই প্রকল্পগুলির সুবিধা পাবেন। জানুয়ারির ৩০ তারিখ পর্যন্ত চলবে এই কর্মসূচি।” পাল্টা বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, “মানুষের টাকা খরচ করে সরকার নির্বাচনী প্রচার করছে। ১০ বছর পর যদি রাজ্য সরকারকে সাধারণ মানুষকে সুবিধা দিতে কর্মসূচি শুরু করতে হয় তাহলে তৃণমূল নেতাদের লজ্জা হওয়া উচিত।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp slams bengals govt at doorstep drive as election nearing

Next Story
মৃত্যুর হার কমছে না বাংলায়, কমছে অ্যাক্টিভ কেসের সংখ্যাও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com