scorecardresearch

বড় খবর

‘বালি মাফিয়াদের সুবিধা দিতে নদীতে বাঁধ, তাই বিপর্যয়’, তৃণমূলকে দুষে সোচ্চার বিজেপি

মালবাজারের মর্মান্তিক দুর্ঘটনায় স্থানীয় পুরসভার চেয়ারম্যান ও সংশ্লিষ্ট দফতরের মন্ত্রীকেই কাঠগড়ায় তুলল বিজেপি।

‘বালি মাফিয়াদের সুবিধা দিতে নদীতে বাঁধ, তাই বিপর্যয়’, তৃণমূলকে দুষে সোচ্চার বিজেপি
আবারও সুকান্তর নিশানায় তৃণমূল।

মালবাজারের মর্মান্তিক দুর্ঘটনায় স্থানীয় পুরসভার চেযারম্যান ও সংশ্লিষ্ট দফতরের মন্ত্রীকেই কাঠগড়ায় তুলল বিজেপি। দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের অভিযোগ, বালি ও পাথর মাফিয়াদের ‘সাহায্য’ করতেই নাকি কৃত্রিম বাঁধ তৈরি করা হয়েছিল। তারই জেরে দশমীর সন্ধেয় এমন ভয়াবহ ঘটনায় মৃত্যু-মিছিলের আশঙ্কা করছেন রাজ্য বিজেপির এই শীর্ষ নেতার।

মা দুগ্গার কৈলাসে ফেরার দিনেই মর্মান্তিক দুর্ঘটনায় মন আরও খারাপ রাজ্যবাসীর। মাল নদীতে প্রতিমা নিরঞ্জনের সময় ধেয়ে আসা হড়পা বানের টানে ভেসে গিয়েছেন বহু মানুষ। কমপক্ষে ৮ জনের মৃত্যু হয়েছে মারাত্মক এই বিপর্যয়ে। দুর্ঘটনার জেরে আহত হয়ে এখনও হাসপাতালে ভর্তি রয়েছেন অনেকে।

এদিকে, মালের এই বিপর্যয় নিয়েও রাজনৈতিক কাদা ছোঁড়াছুঁড়ি শুরু হয়েছে। বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের দাবি, বালি ও পাথর মাফিয়াদের ‘সাহায্য’ করতে মাল পুরসভার চেয়ারম্যানের নেতৃত্বে নদীতে কৃত্রিম বাঁধ তৈরি করা হয়েছিল, তারই জেরে এমন দুর্ঘটনা কিনা তা নিয়ে প্রশ্ন তুলেছেন সুকান্ত।

আরও পড়ুন- মালবাজারে দুর্ঘটনা: নদীখাতে বোল্ডার ফেলাতেই বিপত্তি? প্রশাসনের ভূমিকা নিয়ে একাধিক প্রশ্ন

টুইটে তিনি লিখেছেন, ”এটা কি নিছকই কোন দুর্ঘটনা,নাকি পরিকল্পিত খুন?বালি ও পাথর মাফিয়াদের সাহায্য করতে মালবাজার পৌরসভার চেয়ারম্যানের নেতৃত্বে তৈরি করা হয়েছিল কৃত্রিম বাঁধ।যার কারণেই মৃত্যু হলে এতগুলো প্রাণ?সংশ্লিষ্ট দপ্তরের মন্ত্রীর গ্রেফতার ও মালবাজার পৌরসভার চেয়ারম্যানের গ্রেফতারির দাবি জানাচ্ছি।”

জানা গিয়েছে, দুর্গা প্রতিমা বিসর্জন সুষ্ঠুভাবে করতে মাল নদীর শুকনো খাতে বোল্ডার ফেলা হয়েছিল। যেদিকে বিসর্জন হচ্ছে, সেদিকে যেন স্রোতের টান থাকে- তা নিশ্চিত করতেই এই পদক্ষেপ করা হয়েছিল বলে দাবি একটি সূত্রের। এই পদক্ষেপের জেরেও এত বড় বিপর্যয় ঘটতে পারে বলে আশঙ্কা করছেন কেউ-কেউ।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bjp sukant majumdar claims disaster is due to the artificial dam in mal river