scorecardresearch

ভর সন্ধেয় ধুন্ধুমার বাবুঘাটে, পুলিশ এড়িয়েই গঙ্গা-আরতি সুকান্তর, পরে আটক

পুলিশকে এড়িয়েই গঙ্গা-আরতি বিজেপির।

ভর সন্ধেয় ধুন্ধুমার বাবুঘাটে, পুলিশ এড়িয়েই গঙ্গা-আরতি সুকান্তর, পরে আটক
বাবুঘাটে আটক সুকান্ত মজুমদার। ছবি: শশী ঘোষ।

ভর সন্ধেয় ধুন্ধুমার কাণ্ড বাবুঘাটে। প্রথমে পুলিশ এড়িয়েই গঙ্গা-আরতি করেন বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। পুলিশের অনুমতি ছাড়াই বাবুঘাটে গঙ্গা-আরতি করেন বিজেপির অন্য নেতা-কর্মীরাও। পরে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার-সহ বেশ কয়েকজনকে পুলিশ আটক করে। বিজেপির গঙ্গা-আরতি কর্মসূচি ঘিরে বাবুঘাটে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়েছিল এদিন দুপুরেও। বিজেপি নেতা সজল ঘোষ-সহ ১২ জনকে গ্রেফতার করে লালবাজারে নিয়ে যায় পুলিশ।

উল্লেখ্য, মঙ্গলবার দুপুরেই বিজেপির গঙ্গা আরতি কর্মসূচি ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় বাবুঘাটে। পুলিশ এই কর্মসূচির অনুমতি না দিলেও গঙ্গা পুজোয় অনড় ছিলেন গেরুয়া নেতারা। পুলিশের নিষেধাজ্ঞা উড়িয়ে চলছিল মঞ্চ বাঁধার কাজও। তবে বেলা বাড়তেই বাবুঘাটে গিয়ে বিজেপির মঞ্চ খুলে দেয় উত্তর বন্দর থানার পুলিশ। যা নিয়ে রীতিমতো হুলস্থূল-কাণ্ড বেঁধে যায় বাবুঘাট-চত্বরে।

বিজেপি নেতা সজল ঘোষ-সহ দলের অন্য নেতা-কর্মীদের সঙ্গে তুমুল ধাক্কাধাক্কি শুরু হয়ে যায় পুলিশের। পরে সজল ঘোষ-সহ বেশ কয়েকজনকে গ্রেফতার করে লালবাজারে নিয়ে যায় পুলিশ। এদিকে, এদিন বিকেলে ফের বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নেতৃত্বে গেরুয়া দলের নেতা-কর্মীরা বাবুঘাটে যান। পুলিশের অনুমতি ছাড়াই গঙ্গা-আরতি কর্মসূচি পালন করে বিজেপি। গঙ্গা-আরতি করেছেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমজদার। এরপরেই বাবুঘাটের ধার ধরে কিছুটা হেঁটে যাচ্ছিলেন সুকান্ত মজুমদার। ঠিক তখনই ওই রাস্তা দিয়ে পুলিশের একটি প্রিজন ভ্যান যাচ্ছিল। ওই প্রিজন ভ্যানে বেশ কয়েকজন বিজেপি কর্মী ছিলেন বলে দাবি। প্রিজন ভ্যান ঘিরে ধরে শুরু হয় বিক্ষোভ। মাটিতে বসে পড়েন বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। তাঁকে সরে যেতে আবেদন করেন পুলিশ কর্তারা। তিনি তাতে কর্ণপাত না করায় পরে পুলিশ তাঁকে আটক করে।

এদিন আটক হওয়ার আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্য সরকারকে কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দেন বিজেপি নেতা। মুখ্যমন্ত্রীকে কড়া ভাষায় আক্রমণ শানিয়ে সুকান্ত মজুমদার বলেন, ‘মুখ্যমন্ত্রী মানুষকে দেখাতে গঙ্গা-আরতি করতে চান। আমরা মন থেকে গঙ্গাকে ভালোবাসি। আমাকে পুলিশ অনুমতি দিচ্ছিল না। নিরাপত্তার দোহাই দিচ্ছিল। আমরা প্রতিজ্ঞা নিয়েছি, এই সরকারের গঙ্গা-যাত্রা করিয়ে ছাড়ব।’

এরই পাশাপাশি আবারও পুলিশকে নিশানা করে সুকান্ত বলেন, ”আমাদের এই ভাবেই হাঁটতে হবে। পুলিশ রাজনৈতিক দলের হয়ে কাজ করছে। পুলিশ এখন তৃণমূলের একটি মোর্চায়। এরপর অন্য জেলাতেও গঙ্গা আরতি করব।’

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bjp sukanta majumdar ganga arati programme babughat