scorecardresearch

বড় খবর

আজ পার্ক সার্কাসে সময়ের আগেই স্কুলে ছুটির ‘অনুরোধ’, পুলিশকে তুলোধনা শুভেন্দুর

আবারও শুভেন্দুর নিশানায় রাজ্য প্রশাসন।

Bjp suvendu adhikari criticises cm mamata banerjee and Kolkata police
আবারও শুভেন্দুর নিশানায় রাজ্য প্রশাসন।

আবারও রাজ্য পুলিশকে নিশানা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। আজ বেলা সাড়ে ১২টার মধ্যে পার্ক সার্কাস চত্বরের স্কুলগুলিতে ছুটি দিতে আবেদন পুলিশের। ডিসি ট্র্যাফিকের সেই আবেদন ঘিরেই আপত্তি শুভেন্দুর। এব্যাপারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকারও কড়া সমালোচনা নন্দীগ্রামের বিজেপি বিধায়কের।

আজ বেলা সাড়ে ১২টার পর পার্ক সার্কাসে একটি বড় ধরনের জমায়েত হবে। সেই জমায়েতকে কেন্দ্র করে ওই এলাকায় ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থা বড়সড় চ্যালেঞ্জের মুখে পড়তে পারে বলে আশঙ্কা পুলিশের। ওই এলাকায় ব্যাপক যানজটেরও আশঙ্কা প্রশাসনের।

এই পরিস্থিতিতে স্কুলপড়ুয়াদের বাড়ি ফিরতেও ঘোরতর অসুবিধার মধ্যে পড়তে হতে পারে। সেই কারণে আগেভাগে ডিসি ট্র্যাফিক পার্ক সার্কাস চত্বরের স্কুলগুলিকে আজ বেলা সাডে় ১২টার মধ্যে ছুটি দিয়ে দেওয়ার আবেদন করেন বলে দাবি শুভেন্দু অধিকারীর।

খোদ পুলিশের তরফে এই আবেদন নিয়েই প্রশ্ন তুলেছেন বিরোধী দলনেতা। টুইটে তিনি লিখেছেন, ”আজ আবারও সমস্যা দেখা দিয়েছে। ডিসি ট্র্যাফিক পার্ক সার্কাসের আশেপাশের স্কুলগুলিকে আজ দুপুর সাড়ে ১২টার মধ্যে শেষ করতে বলেছেন। কারণ, এরপরে অনাচারের সার্কাস প্রকাশিত হবে। পুলিশের আশঙ্কা, যে প্রত্যাশিত বিশৃঙ্খলা পড়ুয়াদের নিরাপত্তা বিপন্ন করতে পারে।”

আরও পড়ুন- জেলায়-জেলায় প্রবল বৃষ্টির পূর্বাভাস, কেমন থাকবে কলকাতার আবহাওয়া?

এব্যাপারে মুখ্যমন্ত্রীকেও নিশানা করেছেন বিরোধী দলনেতা। অপর একটি টুইটে তিনি লিখেছেন, ”যাঁরা এই সমস্যা তৈরি করছেন তাঁরা হিংসা থামানোর জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত জোড় করে করা আবেদনেও সাড়া দেন না। কলকাতা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য পদক্ষেপ করার বদলে নৈরাজ্যবাদীদের কাছে নম্রভাবে আত্মসমর্পণ করেছে। ফলে শিক্ষার্থীদের ভোগান্তি পোহাতে হচ্ছে।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bjp suvendu adhikari criticises cm mamata banerjee and kolkata police