আইনশৃঙ্খলা নিয়ে উদ্বেগ, ডোমকল বিস্ফোরণে NIA তদন্ত চেয়ে শাহকে চিঠি শুভেন্দুর

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর।

suvendu adhikari sent letter to amit shah
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি রাজ্যের বিরোধী দলনেতার।

অমিত শাহকে চিঠি শুভেন্দু অধিকারীর। মুর্শিদাবাদের ডোমকলে বিস্ফোরণের এনআইএ তদন্ত দাবি রাজ্যের বিরোধী দলনেতার। শুধু মুর্শিদাবাদের ওই ঘটনাই নয়, চিঠিতে বীরভূম থেকে বিপুল পরিমাণ অ্যামোনিয়াম নাইট্রেট এবং হাজার-হাজার জিলেটিন স্টিক উদ্ধারের ঘটনারও কেন্দ্রীয় সংস্থা দিয়ে তদন্তের দাবি করেছেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক।

উল্লেখ্য, সোমবার রাতে মুর্শিদাবাদের ডোমকলের বঘারপুর রমানা এলাকায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বোমা বিস্ফোরণে এক যুবক নিহত হয়। ওই যুবকের সঙ্গে থাকা আরও এক জন গুরুতর জখম হয়েছে বলে জানা গিয়েছে। বোমা বাঁধতে গিয়েই আচমকা কোনওভাবে তা ফেটে বিস্ফোরণ ঘটেছে, এমনই দাবি স্থানীয় বাসিন্দাদের। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সেখান থেকে আরও বেশ কয়েকটি তাজা বোমা উদ্ধার করেছে।

https://platform.twitter.com/widgets.js

ইতিমধ্যেই এই ঘটনকে কেন্দ্র করে ডোমকলে রাজনৈতিক বাদানুবাদ তুঙ্গে উঠেছে। সিপিএমের দাবি, নিহত ও জখম যুবক দু’জনেই এলাকার সক্রিয় তৃণমূলকর্মী বলে পরিচিত। একই অভিযোগ বিজেপিরও। যদিও শাসকদলের স্থানীয় নেতারা বিষয়টিকে জমি বিবাদ বলে দায় এড়িয়েছেন।

আরও পড়ুন- একধাক্কায় প্রায় দ্বিগুণ সংক্রমণ, বঙ্গে কাঁপুনি ধরাচ্ছে করোনা

এদিকে, ডোমকলের এই বিস্ফোরণ নিয়েই এবার সোচ্চার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সোমবার রাতে এই বিস্পোরণের নেপথ্যে কী কারণ লুকিয়ে রয়েছে, তা জানতে এনআইএ তদন্তের দাবি করেছেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন- PAC চেয়ারম্যান বিতর্ক: ফের আদালতে যাওয়ার হুঁশিয়ারি শুভেন্দুর, পাল্টা দিলেন কৃষ্ণ

শুধু ডোমকলের এই ঘটনাই নয়, গত সপ্তাহে বীরভূম থেকে ২৮ হাজার কেজি অ্যামোনিয়াম নাইট্রেট এবং ৮১ হাজার পিস ডিটোনেটর উদ্ধার করেছে পুলিশ। বীরভূমে উদ্ধার বিপুল পরিমাণে এই বিস্ফোরক গোটা একটা শহরকে উড়িয়ে দিতে পারে বলে দাবি বিরোধী দলনেতার। সেই ঘটনারও এনআইএ তদন্তের দাবি করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখেছেন শুভেন্দু অধিকারী।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bjp suvendu adhikari send letter to amit shah

Next Story
একধাক্কায় প্রায় দ্বিগুণ সংক্রমণ, বঙ্গে কাঁপুনি ধরাচ্ছে করোনা