scorecardresearch

বড় খবর

‘চব্বিশে বিজেপি আসবে না-আসবে না-আসবে না-জ্যোতিষীরাও বলছেন’, দাবি মমতার

‘বাড়ি পাল্টাচ্ছে। কিন্তু ভাগ্য খারাপ থাকলে বাড়ি পাল্টে কি আর কিছু হয়?’

bjp wont be able to form central government in 2024
মমতার দাবি ঘিরে শোরগোল।

২০২৪ সালে বিজেপি কোনও মতেই ক্ষমতায় ফিরবে না। সাফ জানিয়ে দিলেন বাংলার মুখ্যমন্ত্রী। কিন্তু কোন সমীকরণে এটা সম্ভব? তা নিয়ে অবস্য ধোঁয়াশা বজায় রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বুধবার হিন্দমটরের শিল্পমঞ্চে মুখ্যমন্ত্রী বলেন, ‘আমি আবার বলে যাচ্ছি যে চব্বিশে বিজেপি আসবে না, আসবে না, আসবে না। কী অঙ্ক, কোন অঙ্ক, এত সিট কোথায় যাবে বলতে পারব না। তবে কোনও ভাবেই বিজেপি সরকারে আসবে না।’

আরও পড়ুন- ‘আমার পাড়াতেও ঘুরছে, বাড়ি তো সবাই চেনে, আয় না’, কীসের ইঙ্গিত মমতার?

মমতার দাবি, ‘জ্যোতিষীরাও তাই বলছেন। তাই বাড়ি পাল্টাচ্ছে। কিন্তু ভাগ্য খারাপ থাকলে বাড়ি পাল্টে কি আর কিছু হয়?’ তবে রাজ্য নাকি কেন্দ্রীয় বিজেপি বাড়ি পাল্টাচ্ছে তা জানাননি মুখ্যমন্ত্রী।

ব্যবসায়ীদের আশ্বস্ত করে তৃণমূল সুপ্রিমোর অভয়বাণী, ‘আপনাদেরও অনেককে ভয় দেখানো হচ্ছে। কেন্দ্রীয় গোয়েন্দাদের লেলিয়ে দেওয়া হচ্ছে। কিন্তু একদম ভয় পাবেন না।’

রাজনৈতিক মহলের ব্যাখ্যা, রান্নার গ্যাস, পেট্রল-ডিজেলের দাম, নিত্যপ্রয়োজনীয় নানান দ্রব্যের দাম বাড়ছে, বেড়েছে বেকারত্ব। ফলে জনমানসে ক্ষোভ রয়েছে। সেদিক থেকে নজর ঘোরাতই সম্ভবত ফের ধর্মীয় রাজনীতির দিকে হাঁটছে গেরুয়া শিবির। জনগণের ক্ষোভকে কাজে লাগিয়েই মোদী সরকারকে কুর্সিচ্যূত করতে মরিয়া মমতা। সেইসূত্রেই তাঁর দাবি, চব্বিশে বিজেপির আর দিল্লিতে ফিরছে না।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bjp wont be able to form central government in 2024