scorecardresearch

বড় খবর

লক্ষ্মীপুজোর দিন বারাকপুরে বিস্ফোরণে কাঁপল বাড়ি, গুরুতর জখম ২ ভর্তি হাসপাতালে

বিস্ফোরণের তীব্রতায় বাড়ির সিলিংয়ের চাঙড় খসে পড়ে।

প্রতীকী ছবি

লক্ষ্মীপুজোর দিন বারাকপুরে বিস্ফোরণে ছড়াল আতঙ্ক। বুধবার সকালে আচমকা বিস্ফোরণ হয় একটি বাড়িতে। তারপর আগুন ধরে যায় দুটি ঘরে। বিস্ফোরণের জেরে আহত হন দুজন। তাঁদের বি এন বসু মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে টিটাগড় থানার পুলিশ। কীভাবে বিস্ফোরণ হল তা তদন্ত করছে পুলিশ।

জানা গিয়েছে, লক্ষ্মীপুজোর দিন সকাল ১০টা-থেকে ১১টার মধ্যে কালিয়া নিবাসের একটি বাড়িতে বিকট শব্দে বিস্ফোরণ হয়। কেঁপে ওঠে গোটা এলাকা। যে বাড়িতে বিস্ফোরণ হয় তার দুটি ঘরে আগুন ধরে যায়। বিস্ফোরণে আহত হন বাড়ির দুই বাসিন্দা। সেই সময় তাঁরা বাড়িতে ছিলেন। এলাকার মানুষ প্রথমে ভেবেছিলেন, গ্যাস সিলিন্ডার ফেটে বিস্ফোরণ হয়েছে। কিন্তু দেখা যায়, অক্ষত আছে সিলিন্ডার। তাহলে বিস্ফোরণ হল কীভাবে তা নিয়ে বেড়েছে ধন্দ।

বিস্ফোরণের তীব্রতায় বাড়ির সিলিংয়ের চাঙড় খসে পড়ে। বারাকপুর পুরসভার মুখ্য প্রশাসক উত্তম দাস ঘটনাস্থলে আসেন। তিনি জানিয়েছেন, ওই বাড়িটিতে ভাড়া থাকতেন আহতরা। সেখানে প্রচুর পরিমাণ রাসায়নিক ও দাহ্য পদার্থ মজুত ছিল। সেই থেকে বিস্ফোরণ হতে পারে। তবে পুলিশ সূত্রে খবর, বাড়ির বাসিন্দা এক যুবক নিয়মিত মাদক নিতেন। সেই মাদক জাতীয় জিনিস বানাতে গিয়েই হয়তো বিস্ফোরণ হয়েছে বলে অনুমান।

আরও পড়ুন বর্ষনে বিপর্যস্ত উত্তরবঙ্গ, ধসে তছনছ দার্জিলিং, বন্যা পরিস্থিতি জলপাইগুড়িতে

পুলিশ ঘটনায়, বাড়ির বাসিন্দা যুবক রাজ মল্লকে মাদক-সহ আটক করেছে। এদিকে, লক্ষ্মীপুজোর দিন আপাত শান্ত এলাকায় বিস্ফোরণের জেরে আতঙ্ক ছড়ায়। বিস্ফোরণের কারণ খুঁজতে তদন্ত শুরু করেছে পুলিশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Blast at house in barrackpore two heavily injured