scorecardresearch

বড় খবর

বগটুইয়ের ভাদু শেখ হত্যায় গ্রেফতার আরও ২, নিহত উপ-প্রধানের বাড়িতে CBI গোয়েন্দারা

উপপ্রধান খুনে এই নিয়ে মোট ৬ জনকে গ্রেফতার করল পুলিশ।

বগটুইয়ের ভাদু শেখ হত্যায় গ্রেফতার আরও ২, নিহত উপ-প্রধানের বাড়িতে CBI গোয়েন্দারা
ডানদিকে নিহত তৃণমূল নেতা ভাদু শেখ। বাঁদিকে ভাদু শেখের নিথর দেহ। ছবি: পার্থ পাল।

বগটুইয়ে উপপ্রধান ভাদু শেখ খুনে গ্রেফতার করা হল আরও ২জনকে। নলহাটি ও মাড়গ্রাম থেকে তাদের জালে তোলে পুলিশ। ধৃত ভাসন শেখ ও সফিক শেখকে আজ, বৃহস্পতিবারই রামপুরহাট আদালতে তোলা হবে। উপপ্রধান খুনে এই নিয়ে মোট ৬ জনকে গ্রেফতার করল পুলিশ।

দিন দশেক আগে রামপুরহাটের বগটুই গ্রাম মোড়ে নিজের বাড়ির কাছেই খুন হন বড়শাল পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখ। বাড়ির সামনে চায়ের দোকানেই বসেছিলেন তিনি। তখনই তাঁকে লক্ষ্য করে বোমা ছোঁড়া হয়। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

ভাদু খুনের পরদিনই নৃশংস হামলা হয় বগটুই গ্রামের পূর্বপাড়ায়। বাড়িতে অগ্নিসংযোগ ঘটিয়ে ৯ জনকে পুড়িয়ে মারা হয় বলে অভিযোগ। জানা যায় যে, ভাদু ও নিহত ৯জন ও তাঁদের পরিবারের লোকেরা তৃণমূলেরই পরস্পর বিরোধী শিবিরের কর্মা, সমর্থক। এই ঘটনায় রাজ্যজুডজ়ে শোরগোল পড়ে যায়। তদন্তের জন্য সিট গঠন করেছিলেন মুখ্যমন্ত্রী। নিজে ছুটে গিয়েছিলেন বগটুইয়ে।

কিন্তু, কলকাতা হাইকোর্ট এই হত্যাকাণ্ডের সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে। পাশাপাশি ভাদু শেখের খুনের তদন্ত কে করবে, তা নিয়ে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে মামলা দায়ের করা হয়।

ভাদু খুনের ঘটনায় ১০ জনের নামে লিখিত অভিযোগ দায়ের হয়। ধৃতদের বিরুদ্ধে খুন, খুনের উদ্দেশ্যে বহু লোকের জমায়েত ও বিস্ফোরক আইনের ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। ভাদু শেখ খুনে ঘটনার পরই হানিফ শেখকে গ্রেফতার করেছিল পুলিশ। মঙ্গলবার আরও তিনজনকে মালদহ থেকে গ্রেফতার ককরা হয় (শেরা শেখ, সঞ্জু শেখ ও রাজা শেখ)। বুধবার রাতে আরও ২ জনকে ধরলো পুলিশ।

ঘটনার তদন্তে বুধবারই ভাদুর বাড়িতে যান সিবিআই আধিকারিকরা। নিহতের ভাইয়ের খোঁজ করতেই গোয়েন্দারা গিয়েছিলেন বলে খবর।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bogtui bhadu sheikh murder case 2 more arrested