scorecardresearch

বড় খবর

বউবাজারে ফের বাড়িতে ফাটল, ‘মেট্রো রুট বদলেই বিপত্তি’, মমতাকে দুষছেন দিলীপ

শুক্রবার ভোররাতে বউবাজারের মদন দত্ত লেনের একাধিক বাড়িতে ফাটল দেখা যায়।

বউবাজারে ফের বাড়িতে ফাটল, ‘মেট্রো রুট বদলেই বিপত্তি’, মমতাকে দুষছেন দিলীপ
আবারও দিলীপের নিশানায় মমতা।

বউবাজারে ফের বাড়িতে ফাটল নিয়ে এবার মুখ্যমন্ত্রীকেই কাঠগড়ায় তুললেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। মমতা বন্দ্যোপাধ্যায় মেট্রোর রুট বদল করাতেই এই বিপত্তি বলে দাবি দিলীপ ঘোষের। শুক্রবার এলাকার পরিস্থিতি খতিয়ে তৃণমূলের জনপ্রতিনিধিদের পাশাপাশি বাম, বিজেপির নেতারাও গিয়েছিলেন। ক্ষতিগ্রস্ত বাড়িগুলির বাসিন্দাদের সঙ্গে কথা বলেন তাঁরা।

ফের পুরনো আতঙ্ক ফিরেছে বউবাজারে। মাস পাঁচেক আগে দুর্গাপিতুরি লেনে একাধিক বাড়িতে ফাটল দেখা দিয়েছিল। এবার ফের একবার সেই বাড়িতেই ফাটল। এবার দুর্গাপিতুরি লেনের ঠিক পাশে মদন দত্ত লেনে একাধিক বাড়িতে ফাটল দেখা গিয়েছে। যা নিয়ে মেট্রো কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছেন স্থানীয় বাসিন্দারা। মদন দত্ত লেনের ১০টি বাড়িতে এদিন ভোররাত থেকে ফাটল দেখা যায়। ক্ষতিগ্রস্ত বাড়িগুলির বাসিন্দাদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু করেছে মেট্রো রেল কর্তৃপক্ষ।

আরও পড়ুন- ‘আমরা ডোবারম্যান-গ্রেট ডেন’, সুদীপের ‘হাতি চলে বাজার’-এর পাল্টা বললেন তাপস

এদিকে, বউবাজারে বাড়িতে ফাটল নিয়ে মুখ্যমন্ত্রীকেই কাঠগড়ায় তুলেছেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। তাঁর অভিযোগ, রাজনৈতিক স্বার্থে মেট্রোর রুট ঘোরানোর জেরে এই বিপত্তি ঘটেছে। স্থানীয় কাউন্সিলর বিশ্বরূপ দে এদিন ভোর থেকেই ঘটনাস্থলে ছিলেন। তিনি ছাড়াও তৃণমূল বিধায়ক নয়না বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে শাসকদলের একাধিক নেতা যান ঘটনাস্থলে।

আরও পড়ুন- ‘চোর-চোর’ স্লোগানে চটে ‘লাল’ দিলীপ, বুকে পা তুলে দেওয়ার শাসানি BJP নেতার

ক্ষতিগ্রস্ত পরিবারগুলির পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন তাঁরা। বউবাজারেরই স্থানীয় বাসিন্দা তথা বরাহনগরের তৃণমূল বিধায়ক তাপস রায়। বারবার মেট্রোর কাজের জেরে বউবাজার চত্বরে বাড়িতে ফাটলের ঘটনায় মেট্রো কর্তৃপক্ষকেই দুষছেন তিনি। এদিন সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমও ঘটনাস্থলে গিয়ে কথা বলেছেন স্থানীয়দের সঙ্গে।

মেট্রোর সুড়ঙ্গ দিয়ে জল ঢুকে যাওয়াতেই মাটি আলগা হয়ে এই বিপত্তি বলে দাবি করেন মেট্রোর আধিকারিকরা। এদিন ভোররাতে এই বিপর্যয়ের পরপরই পরিস্থিতি মোকাবিলায় ঝাঁপিয়ে পড়েন মেট্রোর ইঞ্জিনিয়ররা। সকাল থেকে চলে কাজ। তবে সুড়ঙ্গ থেকে জল বের করার কাজ এদিন দুপুরের বৃষ্টিতে বেশ খানিকটা ব্যাহত হয়েছে। ক্ষতিগ্রস্ত বাড়িগুলির বাসিন্দাদের প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন মেট্রোরেলের আধিকারিকরা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bowbazar house crack dilip ghosh criticises mamata banerjee